কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সেন্ট্রাল হাসপাতাল: অভিযোগের শেষ নেই রোগীদের

www.ajkerpatrika.com সেন্ট্রাল হাসপাতাল প্রকাশিত: ২১ জুন ২০২৩, ০৯:০৭

তারকা চিকিৎসকদের নাম দেখে ছুটে আসেন রোগীরা। এসেই পড়েন বিপাকে। কাঙ্ক্ষিত মানের সেবা নেই, নেই শোভন ব্যবহার। রোগীদের প্রতি অবহেলা ও গাফিলতির অভিযোগ যেন সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। অবশ্য রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে মালিকপক্ষের সম্পৃক্ততার কারণে সেবাগ্রহীতাদের কোনো অভিযোগই হালে পানি পায় না। দীর্ঘদিন ধরে এভাবেই চলছে রাজধানীর সেন্ট্রাল হাসপাতাল। সম্প্রতি চিকিৎসায় গাফিলতিতে নবজাতক সন্তানসহ মা মাহবুবা রহমান আঁখির মৃত্যুতে হাসপাতালটির অব্যবস্থাপনার বিষয়টি ফের আলোচনায় উঠে এসেছে।


আঁখির মৃত্যুতে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গুরুতর কিছু অভিযোগ তুলেছেন ওই হাসপাতালেরই চিকিৎসক প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ সংযুক্তা সাহা।


আঁখি তাঁর অধীনেই স্বাভাবিক প্রসবের জন্য সেন্ট্রাল হাসপাতালে এসেছিলেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ মিথ্যা তথ্য দিয়ে আঁখিকে ভর্তি করায় এবং অস্ত্রোপচার করতে গিয়ে মা-সন্তান দুজনকে মৃত্যুর কোলে ঠেলে দেয়।গতকাল মঙ্গলবার সকালে নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংযুক্তা সাহা জানান, আঁখিকে যখন হাসপাতালে ভর্তি করা হয়, তখন তিনি দেশেই ছিলেন না। তাঁকে না জানিয়ে ওই রোগীকে ভর্তি করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও