কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের নামে অভিযোগ, সমাধানে ৮ নির্দেশনা

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৪ জুন ২০২৩, ১০:৪৯

মেয়াদ শেষে গ্রাহকের অনিষ্পন্ন দাবি সময় মতো পরিশোধ না করা, ব্যবসা পরিকল্পনা দাখিল না করা ও কোম্পানির তহবিল তসরুপসহ অভিযোগের পাহাড় জমেছে হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের বিরুদ্ধে। এতে গ্রাহকের স্বার্থ ক্ষুণ্ন হচ্ছে। বিষয়টি নজরে এসেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআর)।


এসব সমস্যা সমাধানে বিমা হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সকে নির্দেশনা দিয়েছে আইডিআর। মঙ্গলবার আইডিআর-এর পক্ষ থেকে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করা হয়।


হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের আইডিআর যে সব নির্দেশনা দিয়েছে তা হলো, চলতি জুন মাস পর্যন্ত সকল অনিষ্পন্ন বীমা দাবি অবিলম্বে পরিশোধ করতে হবে; আগামী ৩ বছরের ব্যবসায়িক কর্মপরিকল্পনা দাখিল করতে হবে; পলিসি নবায়নের হার কমপক্ষে ৬০ শতাংশে উন্নীত করতে হবে; কোম্পানির ব্যবস্থাপনা ব্যয় অনুমোদিত সীমার মধ্যে রাখতে হবে; চলতি বছরের অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয় এ বছরের অবশিষ্ট সময়ের মধ্যে সমন্বয় করে অনুমোদিত সীমার মধ্যে আনতে হবে; কোম্পানির লাইফ ফান্ড বাড়াতে যথাযথ উদ্যোগ গ্রহণ করতে হবে; অপরিশোধিত বীমা দাবি কোম্পানির হিসাবে যথাযথভাবে প্রভিশন করতে হবে এবং কোম্পানির তহবিল তসরুপের বিষয়ে তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও