কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৪৩তম বিসিএসে ১০ হাজার খাতায় গরমিল

প্রথম আলো বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) প্রকাশিত: ১১ জুন ২০২৩, ০৭:৩৬

৪১তম বিসিএসের মতো ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতায়ও গরমিল পেয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসি সূত্র জানায়, খাতায় গরমিল থাকায় এই বিসিএসের ফলাফল প্রকাশে দেরি হচ্ছে। তবে খুব দ্রুতই এসব গরমিল ঠিক করার উদ্যোগ নিয়েছে পিএসসি।


পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক সূত্রে জানা গেছে, ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার চূড়ান্ত ফলাফল গত মার্চে প্রকাশ করার কথা ছিল। এ সময় লিখিত পরীক্ষার খাতায় কিছু ত্রুটি দেখা দেয়। পরে আবার চূড়ান্ত যাচাই-বাছাই করার সময় বড় ধরনের ভুল ধরা পড়ে। কত খাতায় গরমিল, তা নির্দিষ্ট করে না বললেও একটি নির্ভরযোগ্য সূত্র প্রথম আলোকে জানায়, গরমিল হওয়া খাতার সংখ্যা ১০ হাজারের মতো। এটিও ৪১তম বিসিএসের পুনরাবৃত্তি বলে জানা গেছে। ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষায় পরীক্ষকদের গাফিলতিতে প্রায় ১৫ হাজার খাতায় গরমিল ছিল।


লিখিত পরীক্ষায় গরমিল হলে আসলে কী সমস্যা হয়—জানতে চাইলে পিএসসি সূত্র প্রথম আলোকে জানান, প্রত্যেক পরীক্ষককে এই খাতা নিজে পিএসসিতে এসে ঠিক করে দিতে হয়। সেটি আবার তৃতীয় পরীক্ষকের কাছে যায়। অনেক খাতার মধ্যে এসব খাতা খুঁজে বের করা একটি দুরূহ ব্যাপার; সময়সাপেক্ষও বটে।


৪৩তম বিসিএসের পরীক্ষার ফলাফল প্রকাশে আর কত দিন লাগতে পারে—এমন প্রশ্নে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস প্রথম আলোকে বলেন, সমস্যা সমাধানে দ্রুতগতিতে কাজ করছে পিএসসি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও