কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইমরান খানের বিচার সামরিক আদালতে হওয়া উচিত: স্বরাষ্ট্রমন্ত্রী

www.ajkerpatrika.com পাকিস্তান প্রকাশিত: ৩১ মে ২০২৩, ১৪:২৮

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের বিচার সামরিক আদালতে হওয়া উচিত বলে মন্তব্য করেছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। তিনি বলেন, ‘সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালানোর কর্মসূচি দিয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তিনি তা বাস্তবায়নও করেছেন। আমি যতটুকু বুঝি, এটি সামরিক আদালতের একটি মামলা।’ 


আল–জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, চলতি মাসের শুরুতে ইমরানকে গ্রেপ্তারের পর পাকিস্তানে ছড়িয়ে পড়া বিক্ষোভে তাঁর ভূমিকার জন্য এমন মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী রানা। গতকাল মঙ্গলবার পাকিস্তানের বেসরকারি টিভি চ্যানেল ডনে দেওয়া সাক্ষাৎকারে রানা সানাউল্লাহ এমন কথা বলেন। 


রানা সানাউল্লাহ বলেন, ‘৯ মের সহিংসতার মূল পরিকল্পনাকারী ইমরান খান। দেশজুড়ে বিভিন্ন হামলার মূল পরিকল্পনাকারীও তিনি। গ্রেপ্তার হয়ে জেলে যাওয়ার আগে থেকেই তিনি এসব পরিকল্পনা করেছিলেন।’ বর্তমান সরকারের কাছে ইমরান খানের বিরুদ্ধে সহিংসতার পরিকল্পনা করার প্রমাণ আছে বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী। আল-কাদির ট্রাস্ট দুর্নীতির মামলায় ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ইমরানকে গ্রেপ্তার পর দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়ে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও