কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চলতি সপ্তাহে খুলনা-রাজশাহীতে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রির উপরে

ডেইলি স্টার আবহাওয়া অধিদফতর প্রকাশিত: ০৭ মে ২০২৩, ১৩:১৭

রাজধানী ঢাকাসহ দেশের ৯ জেলা ও ২ বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়াবিদরা মনে করছেন, এ সপ্তাহে গরমের তীব্রতা বাড়ার পাশাপাশি খুলনা ও রাজশাহী বিভাগে তীব্র তাপপ্রবাহ বয়ে যেতে পারে।


আজ রোববার সকালে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, খুলনা ও রাজশাহী বিভাগ এবং ঢাকা, মাদারীপুর, রংপুর, দিনাজপুর, নীলফামারী, মৌলভীবাজার, চাঁদপুর, ফেনী ও পটুয়াখালী জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।


আবহাওয়াবিদ মো. ওমর ফারুক দ্য ডেইলি স্টারকে বলেন, 'আরও অন্তত ৪ দিন তাপপ্রবাহ অব্যাহত থাকবে। এই সময় তাপমাত্রা বেড়ে তাপপ্রবাহ বিস্তার লাভ করতে পারে এবং দেশের পশ্চিমাঞ্চলে তীব্র তাপপ্রবাহ, অর্থাৎ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে চলে যাওয়ার সম্ভাবনা আছে।'


'দেশের অন্যত্র মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) অথবা মাঝারি (৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস) ধরনের তাপপ্রবাহ বয়ে যাবে,' যোগ করেন তিনি।


পূর্বাভাস বলছে, আজ দেশের আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। সিলেট বিভাগের দু'এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।



এর আগে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিল, মে মাসে বঙ্গোপসাগরে একটি অথবা ২টি লঘুচাপ সৃষ্টি সম্ভাবনা আছে। এর মধ্যে মাসের দ্বিতীয় সপ্তাহে একটি লঘুচাপ ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও