কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজধানীতে আজ বড় শোডাউন করবে বিএনপি

সমকাল প্রকাশিত: ০১ মে ২০২৩, ০৮:০১

অনেক দিন পর রাজধানীতে আজ বড় ধরনের শোডাউন করবে বিএনপি। মহান মে দিবস উপলক্ষে দলটির শ্রমিক সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দলের ব্যানারে শ্রমিক সমাবেশ ও র‍্যালির মাধ্যমে এ শোডাউন করবে তারা। সমাবেশ সফল করতে নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। দুপুর আড়াইটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ হবে। সমাবেশ শেষে বিকেল ৪টায় রাজধানী মগবাজার মোড় পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। সমাবেশ থেকেই চলমান আন্দোলনের নতুন কর্মসূচি দেওয়া হতে পারে। বৃহত্তর ঢাকা জেলা ছাড়া দেশের অন্যান্য জেলা ও মহানগর পর্যায়ে একই কর্মসূচি পালন করবে দলটি।


দলীয় সূত্র জানায়, গণতন্ত্র মঞ্চসহ বিভিন্ন দল ও জোটের সমন্বয়ে সরকার পতনের এক দফার আন্দোলনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বিএনপি। ধারাবাহিকভাবে সেই আন্দোলনকে চূড়ান্ত রূপ দিতে একের পর কর্মসূচি পালন করছেন দলটির নেতাকর্মীরা। এরই একটি অংশ এ শ্রমিক সমাবেশ।


জানা গেছে, শ্রমিক দিবসের এ কর্মসূচি সফল করতে ব্যাপক সাংগঠনিক প্রস্তুতি নিচ্ছে শ্রমিক দল। ঢাকার বাইরে সব জেলা, মহানগর ও শিল্পাঞ্চলে সমাবেশ করার নির্দেশনা দেওয়া হয়েছে। এ উপলক্ষে গত মঙ্গলবার শ্রমিক দলের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরীর নেতাদের সঙ্গে মতবিনিময় করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া সংগঠনের পক্ষ থেকেও প্রায় প্রতিদিন বৈঠক, প্রস্তুতি সভা, মতবিনিময় সভার আয়োজন করা হয়। সমাবেশ সফল করতে ঢাকার সাভার, টঙ্গী, গাজীপুর, নারায়ণগঞ্জ জেলা ছাড়াও বিভিন্ন মোটর শ্রমিক সংগঠনের নেতাকর্মীর মধ্যে বিস্তর কাজ করা হয়েছে বলে জানা গেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও