কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রোহিতের অনুপস্থিতিতে কোহলিকেই অধিনায়ক হিসেবে চান শাস্ত্রী

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৩, ২১:৪৭

রোহিত শর্মা ভারতের তিন সংস্করণেই অধিনায়ক। তিনি চোটে পড়লে আবার ভিন্ন কাউকে অন্তর্বর্তী দায়িত্ব পালন করতে দেখা যায়। তবে এসব ক্ষেত্রে বাধা ধরা ছকে এগিয়ে যাওয়ার পক্ষে সাবেক কোচ রবি শাস্ত্রী। প্রিয় শিষ্য ও সাবেক অধিনায়ক বিরাট কোহলিকেই এসবক্ষেত্রে অধিনায়ক হিসেবে দেখতে চান তিনি।  


পালা বদলের আগে ২০২১ সালে ইংল্যান্ড সফরে ভারতের টেস্ট অধিনায়ক ছিলেন কোহলি। সেবার সিরিজে ভারতীয় দল ২-১ ব্যবধানে এগিয়ে ছিল। পরে করোনায় পঞ্চম ও শেষ টেস্ট পিছিয়ে যায় গত বছরের গ্রীষ্মে। ততদিনে কোহলি টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন। নতুন হিসেবে দায়িত্ব পেয়েছেন রোহিত শর্মা।


তবে শেষ টেস্টে ভাগ্য সহায় ছিল না তার। চোটের কারণে তিনি থাকতে না পারায় ভারপ্রাপ্ত হিসেবে জসপ্রীত বুমরাকে অধিনায়ক বানায় টিম ম্যানেজমেন্ট। তাতে ৭ উইকেটের পরাজয়ে ৫ ম্যাচের সিরিজ শেষ হয় ২-২ সমতায়। ফলে ওই টেস্টের জন্য কোহলিকেই অন্তর্বর্তী দায়িত্ব দেওয়া উচিত ছিল বলে মনে করেন শাস্ত্রী। যেহেতু প্রথম চার টেস্টে তিনিই দায়িত্ব পালন করেছেন।


ইএসপিএন ক্রিকইনফোর রবি অ্যান্ড রউনক শো’য়ে শাস্ত্রী নিজের মতামত জানিয়েছেন এভাবে, ‘রোহিত যখন চোট পেলো, আমি ভেবেছিলাম কোহলি অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবে। যদি সেখানে থাকতাম- আমি নিশ্চিত রাহুল দ্রাবিড়ও হয়তো একই সিদ্ধান্ত নিতো। যদিও তার সঙ্গে কথা হয়নি। তবে আমি বোর্ডকে সুপারিশ করতাম কোহলিকে অধিনায়ক বানাতে। কারণ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থাকা দলটিকে সে নেতৃত্ব দিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও