কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জাহাঙ্গীর–সাদিক আবদুল্লাহর কপাল পুড়ল যে কারণে

প্রথম আলো প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৩, ১৭:০৫

একসঙ্গে দুজন মেয়রের কপাল পুড়ল। গাজীপুরে জাহাঙ্গীর আলম ও বরিশালে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আওয়ামী লীগের মনোনয়ন পাননি। কিন্তু কেন তাঁদের কপাল পুড়ল, এই প্রশ্নে চলছে নানা আলোচনা। অন্যদিকে বদরউদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে দীর্ঘ ২২ বছর পর সিলেটবাসী আওয়ামী লীগের মেয়র পদে পরিবর্তন দেখলেন।


দলীয় সূত্র বলছে, গাজীপুর ও বরিশালের দুই মেয়রের কপাল পুড়েছে বিতর্কিত কর্মকাণ্ডের কারণে। আর সিলেটে প্রবাসী আনোয়ারুজ্জামান চৌধুরীর ভাগ্য খুলেছে স্থানীয় শক্তিশালী প্রার্থী না থাকার কারণে। এ ছাড়া সিলেটের যাঁরা লন্ডনে বসবাস করেন এবং আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত থাকেন, তাঁদের দলীয় প্রধান শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের অন্য সদস্যদের সঙ্গে একটা ঘনিষ্ঠতা থাকে। আনোয়ারুজ্জামান এই ঘনিষ্ঠতার সুযোগ পেয়েছেন বলেও মনে করেন দলের নেতাদের অনেকে।


তবে ক্ষমতাসীন দলের মেয়র পদে এই তিন পরিবর্তন ভোটের মাঠে কতটা কাজে দেয়, সেটা হয়তো সময়ই বলে দেবে। দলের ভেতরে এরই মধ্যে কিছুটা দ্বন্দ্ব দেখা দিয়েছে। গাজীপুর ও সিলেটে স্বতন্ত্র প্রার্থী হওয়ার আভাস মিলছে দলীয় সূত্রে।


এক দশক ধরে কাছাকাছি সময়ে দেশের পাঁচটি সিটি করপোরেশনের ভোট অনুষ্ঠিত হয়ে আসছে। এগুলো হচ্ছে গাজীপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট। এর আগে কখনোই একসঙ্গে তিন সিটিতে নতুন প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। বিশেষ করে মেয়র থাকা অবস্থায় পরবর্তী নির্বাচনে কেউ বাদ পড়েননি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও