কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


দক্ষিণ এশিয়ায় স্মার্ট ট্যালেন্ট ইকোসিস্টেম গড়ে তুলবে হুয়াওয়ে

আগামী পাঁচ বছরে দক্ষিণ এশিয়ায় ৫০ হাজার তরুণদের আইসিটি প্রতিভা বিকাশে কাজ করবে হুয়াওয়ে। আইসিটি একাডেমি সংযোজন, বিভিন্ন আইসিটি ও স্টার্টআপ প্রতিযোগিতা, বিশেষ অনলাইন কোর্স, নতুন কর্মচারী নিয়োগ এমন সব পদক্ষেপ এ পরিকল্পনার অন্তর্ভুক্ত থাকবে।

সোমবার (৩ এপ্রিল) হুয়াওয়ের দক্ষিণ এশিয়ার প্রধান দপ্তর ঢাকায় ‘বিল্ডিং এ স্মার্ট ট্যালেন্ট ইকোসিস্টেম ইন সাউথ এশিয়া ফর সাউথ এশিয়া’ শিরোনামে একটি অনুষ্ঠানে এ পরিকল্পনার কথা তুলে ধরে হুয়াওয়ে।

হুয়াওয়ের সাউথ এশিয়া পাবলিক রিলেশন্স বিভাগের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ইউয়িং কার্ল অনুষ্ঠানে এ পরিকল্পনা তুলে ধরেন। এ সময় দক্ষিণ এশিয়ার দেশগুলোর সাংবাদিক ও  হুয়াওয়ে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্প্রতি নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভুটান এবং বাংলাদেশকে নিয়ে হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলের অন্তর্ভুক্ত দক্ষিণ এশিয়া উপ-অঞ্চল গঠন করে। দক্ষিণ এশিয়ার জন্য এ অনুপ্রেরণায় সব গ্রাহক, সহযোগী, ইকসিস্টেম ও সর্বোপরি এ পাঁচটি দেশের জন্য আরও বেশি কাছ থেকে সেবা দেওয়ার জন্য উপ-অঞ্চলটি তৈরি করা হয়েছে।

অনুষ্ঠানে জানানো হয়, হুয়াওয়ে সবসময় প্রতিভা বিকাশের ওপর জোর দিয়েছে। কারণ, এটি স্থানীয় ক্ষমতায়ন ও সহযোগিতামূলক সাফল্যে বিশ্বাস করে। সেই লক্ষ্যে হুয়াওয়ে গত বছর দক্ষিণ এশিয়ায় ৬ হাজার জনেরও বেশি তরুণদের আইসিটি প্রতিভা বিকাশে কাজ করেছে। আগামী পাঁচ বছরের মধ্যে ৫০ হাজার নতুন আইসিটি প্রতিভা বিকাশের পরিকল্পনা রয়েছে।

‘সিডস ফর দ্য ফিউচার’ স্নাতক পড়ুয়া শিক্ষার্থীদের জন্য হুয়াওয়ের ফ্ল্যাগশিপ প্রোগ্রাম দক্ষিণ এশিয়ার দেশগুলোয় গত কয়েক বছর ধরে অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া, হুয়াওয়ে স্টার্টআপগুলোকে সিড মানি (প্রাথমিক বিনিয়োগ) ও প্রযুক্তিগত পরামর্শ দিতে আইসিটি ইনকিউবেটর আয়োজন করে থাকে। আইসিটি খাতের নারীদের জন্য বিশেষ অনুষ্ঠানেরও আয়োজন করে হুয়াওয়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন