কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

র‍্যাব হেফাজতে মারা যাওয়া জেসমিনের কথিত সহযোগী আল আমিন গ্রেপ্তার

ভয়েস অব আমেরিকা (আমেরিকা) প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ২২:৫৮

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার প্রধান অভিযুক্ত আল আমিনকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) র‌্যাব ৩–এর সিনিয়র এএসপি (মিডিয়া) ফারজানা হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৩–এর একটি দল বুধবার ঢাকার শাহজাহানপুর এলাকায় অভিযান চালিয়ে মো. আল আমিনকে (৩২) গ্রেপ্তার করে।


র‌্যাব জানায়, নওগাঁ ভূমি অফিসের সহকারী সুলতানা জেসমিনের একজন সহায়ক এই আল আমিন।


র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “আল আমিন ও তাঁর দলের সদস্যরা রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত যুগ্মসচিব মো. এনামুল হকের একটি ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে বেকার যুবকদের সরকারি চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করেন”।


এতে বলা হয়, পরে ওই কর্মকর্তা বিষয়টি জানতে পারলে তিনি আল আমিন ও তাঁর সহযোগী সুলতানা জেসমিনের বিরুদ্ধে রাজশাহী নগরীর রাজপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল আমিন জড়িত থাকার কথা স্বীকার করেছে।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, মামলা দায়েরের পর থেকে গ্রেপ্তার অভিযুক্তকে গোয়েন্দা নজরদারিতে রাখা হয় এবং এক পর্যায়ে তিনি র‌্যাবের হাতে গ্রেপ্তার হন।


আল আমিনের দেওয়া তথ্যের ভিত্তিতে এই চক্রের অন্য সহযোগীদের গ্রেপ্তারে র‌্যাবের গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।


র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আল আমিন একজন মোবাইল ব্যাংকিংয়ের এজেন্ট। তিনি উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের নাম ব্যবহার করে জালিয়াতি করে চাকরিপ্রার্থীদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করার জন্য একটি গ্রুপের সঙ্গে কাজ করছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও