কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঝড়-শিলাবৃষ্টিতে বিধ্বস্ত ঘরবাড়ি, ফসলি জমি

সমকাল প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ২১:০১

ঝড় ও শিলাবৃষ্টি বয়ে গেছে নেত্রকোনার শহর ও পূর্বধলা উপজেলার ওপর দিয়ে। এতে ভেঙে পড়েছে গাছপালা, ঘরবাড়ি। ক্ষয়ক্ষতি হয়েছে ফসল ও ফলের। বুধবার ভোরে ও সকালে দুই দফা ঝড় ও বৃষ্টি হয়।


নেত্রকোনা শহর, ঠাকুরাকোনা, বাংলা ও পূর্বধলার নারান্দিয়া, খলিশাউড়, শ্যামগঞ্জের ওপর দিয়ে বুধবার সকাল ৮টায় প্রথম দফা এবং বিকেল সাড়ে ৪টার দিকে দ্বিতীয় দফায় ঝড় ও শিলাবৃষ্টি হয়। এতে ঠাকুরাকোনার বাঘরুয়া ও সিংহের বাংলা ইউনিয়নের ফরিদপুর এবং পূর্বধলার নারান্দিয়া ইউনিয়নের শাহবাজপুর, তুলাবা্ইন, খলিশাউড় ইউনিয়নের উলুকান্দা, পাবই, সাউদকোনা, লক্ষিপুর, প্রতাপপুর ও শ্যামগঞ্জসহ অন্তত ১৫টি গ্রামের ওপর দিয়ে ঝড় বয়ে যায়। ঝড়ে ওই সমস্ত গ্রামের অর্ধশত কাঁচা ঘরের ক্ষতি হয়। অসংখ্য গাছ উপড়ে ও ভেঙে পড়ে।


নারান্দিয়া ইউনিয়নের শাহ বাজপুরের কৃষক সামছু মিয়া বলেন, অল্প সময়ের মধ্যে প্রচণ্ড ঝড়সহ শিলাবৃষ্টি শুরু হয়। আধা ঘণ্টা ধরে চলা ঝড়ে তাদের গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।


তুলাবাইন গ্রামের কৃষক লুৎফুর রহমান জানান, গাছের আমের মুকুল, শশা ক্ষেত, বোরো ধান, লাউ ক্ষেত, কলার বাগান, কুমড়াসহ উঠতি ফসলের ব্যাপক ক্ষযক্ষতি হয়েছে। সেই সঙ্গে কাচা ঘরবাড়ি ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও