কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তিন স্পিনার

সমকাল প্রকাশিত: ০১ মার্চ ২০২৩, ১২:০১

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১২টায় ম্যাচটি শুরু হবে। এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। এই ম্যাচ দিয়েই শুরু হচ্ছে দ্বিতীয় মেয়াদে কোচ চন্ডিকা হাথুরুসিংহের জন্য পরীক্ষা। সাত বছর পর ঘরের মাটিতে ইংলিশদের পেয়ে তিন স্পিনার নিয়ে খেলতে নেমেছে বাংলাদেশ দল। 


মিরপুরের ট্রিপিক্যাল ও টার্নিং উইকেট এবং প্রতিপক্ষ বিবেচনায় নিয়ে প্রথম ওয়ানডে ম্যাচে জায়গা পেয়েছেন দুই পেসার। বাঁহাতি মুস্তাফিজুর রহমানের সঙ্গে একাদশে আছেন তাসকিন আহমেদ। স্পিনার হিসেবে সাকিব-মিরাজ ছাড়াও আছেন অধিনায়কের পছন্দের তাইজুল ইসলাম।


ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে লিটন কুমার দাসের জুটি। এক দিনের ক্রিকেটে সেট জুটি তারা। তিন নম্বর পজিশন নাজমুল হোসেন শান্তর জন্য। মিডলঅর্ডারের শুরু মুশফিকুর রহিমকে দিয়ে। পাঁচে সাকিব, ছয়ে আফিফ হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদের জায়গা সাতে।


ইংল্যান্ড তাদের একাদশে এনেছে ৪ পরিবর্তন। বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডের একাদশে জায়গা হয়নি অলরাউন্ডার স্যাম কারানের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা সবশেষ ওয়ানডে থেকে নেই হ্যারি ব্রুক, বেন ডাকেট, রিস টপলি। দলে ফিরেছেন ফিল সল্ট, জেমস ভিন্স, মার্ক উড ও উইল জ্যাকস। ওয়ানডে অভিষেক হল ২০২২ সালের বিপিএল মাতানো উইল জ্যাকসের। 


বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম।


ইংল্যান্ড একাদশ: জেসন রয়, ফিল সল্ট, ডেভিড মালান, জেমস ভিন্স, জস বাটলার (অধিনায়ক), উইল জ্যাকস, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, ও মার্ক উড।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও