কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিডিআর হত্যাকাণ্ডের সঙ্গে আ. লীগ সরকার জড়িত: ফখরুল

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৫৯

 পিলখানায় তৎকালীন বিডিআর হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে আওয়ামী লীগ সরকারই জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ঢাকা: পিলখানায় তৎকালীন বিডিআর হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে আওয়ামী লীগ সরকারই জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম খান। রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


২০০৯ সালে পিলখানায় বিডিআর বিদ্রোহে শহীদদের স্মরণে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এই আলোচনা সভার আয়োজন করে। তিনি বলেন, ২৫ ফেব্রুয়ারি আসলেই আওয়ামী লীগ সরকারের হৃদকম্পন শুরু হয়ে যায়। তাদের (সরকার) একজন মন্ত্রী গতকালকে বললেন যে, ওই হত্যাকাণ্ডের সঙ্গে আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান সাহেব জড়িত। এতটুকু দ্বিধা করলেন না এ ধরনের একটা উক্তি করতে। আমরা খুব পরিষ্কার করে আজকে বলতে চাই যে, এই হত্যাকাণ্ডের সঙ্গে সম্পূর্ণভাবে আওয়ামী লীগ ও তার সরকার জড়িত।


তাদের প্রত্যক্ষ সহযোগিতায় এবং তাদের চক্রান্তের মধ্য দিয়ে, পরিকল্পনার মধ্য দিয়ে এই বিডিআর হত্যাকাণ্ড ঘটনা হয়েছে বাংলাদেশকে একটা দুর্বল নতজানু রাষ্ট্রে পরিণত করবার জন্যে। একই সঙ্গে এদেশের দেশপ্রেমিক সেনাবাহিনীর মনোবল সম্পূর্ণভাবে ভেঙে দেয়ার জন্য এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। মির্জা ফখরুল বলেন, আজকে মানুষ জেগে উঠেছে, মানুষ জেগে উঠছে। আজকে দেয়ালের লেখা পড়েন, মানুষের চোখের ভাষা দেখেন। দেখবেন এই সরকারের প্রতি মানুষের শুধু ঘৃণা আর ঘৃণা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও