কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গোপালগঞ্জে ৪৯টি প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সমকাল গোপালগঞ্জ সদর প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩৬

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কোটালীপাড়ার জনসভাস্থলে পৌঁছে গোপালগঞ্জে জেলার ৪৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন । এর মধ্যে ৪৪টি নবনির্মিত উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ৫ টি উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।শনিবার বেলা সাড়ে ১২টার দিকে নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের ভাঙ্গারহাট তালিমপুর-তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভার শুরুতে এসব উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।


৪৯টি প্রকল্পের মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ৩১টি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ৪টি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ৩টি, কোটালীপাড়া উপজেলা পরিষদ ২টি, গোপালগঞ্জ পৌরসভা ২টি, গণপূর্ত বিভাগ ২টি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ২টি, কোটালীপাড়া পৌরসভা ১টি, গোপালগঞ্জ জেলা পরিষদ ১টি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ১টি প্রকল্প বাস্তবায়ন করেছে।এদিকে সকাল থেকে গোপালগঞ্জের বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে জনসভা মাঠে জড়ো হন বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতাকর্মী ও স্থানীয় জনগণ।


প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে বর্ণিল সাজে সাজানো হয়েছে কোটালীপাড়াকে। সড়কগুলোতে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ ও দুই পাশে টাঙানো হয়েছে ডিজিটাল পোস্টার-ব্যানার ও বর্ণিল পতাকা।জনসভার মাঠে তৈরি করা হয়েছে নৌকা আকৃতির বিশাল মঞ্চ। মঞ্চ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলায় বাস্তবায়িত ৪৪টি প্রকল্পের উদ্বোধন ও ৫ টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।জনসভা শেষে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাবেন। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। পরে বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও