কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উড়ো চিঠির প্রভাব পড়েনি বইমেলায়, প্রবেশ গেটে লম্বা লাইন

সমকাল বাংলা একাডেমি প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৫

বাংলা একাডেমির মহাপরিচালককে উড়ো চিঠি দেওয়ার পরের দিন শুক্রবার বইমেলায় কোনো প্রভাব পড়েনি। বরং শুক্রবার সকাল থেকেই মেলার টিএসসি, রমনা কালী মন্দির ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের গেটে লম্বা লাইন দেখা গেছে। এ বিষয়ে শুক্রবার সকালে জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন ‘অমর একুশে বইমেলা’র শেষ শুক্রবার আজ। সকাল ১১টার ১০ মিনিট আগে মেলায় প্রবেশের দীর্ঘ লাইন।’সমকালকে তিনি বলেন, বোমা হামলার হুমকি দিয়ে উড়ো চিঠির কোনো প্রভাব মেলায় পড়েনি। বরং সকালে যখন টিএসসি প্রান্ত দিয়ে মেলায় ঢুকি তখন লম্বা লাইন ছিল।


অনেকে দলবেঁধে পরিবার নিয়ে মেলায় আসছেন।’বইমেলার গেটে নিরাপত্তা ব্যবস্থা অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মো. নুরুল হুদাকে চিঠি দিয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ডাকযোগে বাংলা একাডেমির অফিসে এ চিঠি পাঠানো হয়। এ বিষয়ে বাংলা একাডেমির পক্ষ থেকে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। বাংলা একাডেমির নিরাপত্তা অফিসার মো. জাহাঙ্গীর আলম থানায় জিডি করেন।জিডির আবেদনে তিনি উল্লেখ করেন, আনুমানিক সকাল সাড়ে ১১ টায় আনসার আল ইসলামের মাওলানা মো. সাইদুল ইসলাম স্বাক্ষরিত বাংলা একাডেমির মহাপরিচালক বরাবর প্রেরিত এক পত্রে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি আতঙ্কের।


এমতাবস্থায় বিষয়টি ভবিষ্যতের জন্য সাধারণ ডায়েরিভুক্ত করে রাখা প্রয়োজন।বই কিনতে মেলায় ক্রেতারাবিষয়টি জানতে চাইলে শাহবাগ থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ বলেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম বাংলা একাডেমির মহাপরিচালককে চিঠি দিয়ে বলেছে, রাজধানীর দুটি হোটেলে অসামাজিক কার্যকলাপ চলে। এগুলো বন্ধ না হলে অমর একুশে বই মেলায় বোমা হামলা চালাবে। এই ঘটনায় বাংলা একাডেমি কর্তৃপক্ষ একটি জিডি করেছে। আমরা প্রাথমিক তদন্ত শুরু করেছি।বাংলা একাডেমির মহাপরিচালক নুরুল হুদা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি অফিসের বাইরে ছিলাম। শুনেছি এমন একটা চিঠি এসেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও