কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শহীদ মিনার এখন ময়লার ভাগাড়!

জাগো নিউজ ২৪ বারহাট্টা প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ২০:১৭

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে যে শহীদ মিনার এক সময় তৈরি করা হয়েছিল এখন তা ময়লার ভাগাড়! মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষেও তা পরিষ্কার করা হয়নি। দেওয়া হয়নি কোনো ফুল।


১৯৯৩ সালে নেত্রকোনার বারহাট্টায় কাকুরা বাজারে স্থাপন করা হয় এই শহীদ মিনার। তিন বছর পরই সেটি পরিত্যক্ত হয়ে পড়ে। ধীরে ধীরে শহীদ মিনারের পাশে স্থাপনা গড়ে ওঠে। এক পর্যায়ে বাজারের ময়লা আবর্জনা ফেলা শুরু হয় ওই শহীদ মিনারে। ফলে এটি এখন ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে।


বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে কাকুরা বাজারে গিয়ে দেখা যায়, দুইপাশে দোকানের গলিতে থাকা পরিত্যক্ত শহীদ মিনারে রয়েছে ময়লা আবর্জনার স্তূপ।


ওই বাজারের ব্যবসায়ী ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, কাকুরা বাজারের চলন্তিকা ক্লাবের উদ্যোগে ১৯৯৩ সালে এই শহীদ মিনারটি নির্মাণ করা হয়। শুরুতে বাজারের ব্যবসায়ী ও স্থানীয়রা এটিতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতেন। তিন বছর পর এটি গুরুত্ব হারায়। পরে শহীদ মিনারের দু’পাশ ঘেঁষে মাছের আড়তঘর তৈরি হয়। ছোট গলিতে পড়ে থাকে শহীদ মিনার। তখন থেকে বাজারের ময়লা আবর্জনা ফেলতে শুরু করেন ব্যবসায়ীরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও