কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিপাহ ভাইরাস মারাত্মক, এর কোনো চিকিৎসা নেই: স্বাস্থ্যমন্ত্রী

বার্তা২৪ মানিকগঞ্জ সদর প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২:০২

নিপাহ ভাইরাস একটি মারাত্মক ভাইরাস জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এই ভাইরাসে আক্রান্তদের মৃত্যুর হার ৭৫ শতাংশ। এই ভাইরাসের ভ্যাকসিন নেই, কোনো ওষুধ নেই, এমনকি চিকিৎসাও নেই। তাই আমাদের সাবধান হতে হবে।


তিনি বলেন বাদুরের খাওয়া ফল ও খেজুরের রসের মাধ্যমে নিপাহ ছড়ায়। তাই খেজুরের রস খাওয়া থেকে আমাদের সর্তক থাকতে হবে। আমাদের দেশে এবার ৮ জন নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ৫ জন মৃত্যুবরণ করেছে। নতুন কোনো আক্রান্ত নেই। নিপাহ ভাইরাসের জন্য ২টি হাসপাতালে ২৫ বেডের ইউনিট খোলা হয়েছে এবং ২৮টি জেলাকে সর্তক করা হয়েছে বলে জানান তিনি।


শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মানিকগঞ্জে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।


মন্ত্রী বলেন, যে দলের নেতারা সাজাপ্রাপ্ত, বিদেশে পালিয়ে আছে, ওই দলের কোনো ভবিষ্যৎ নেই। যে দল বাংলাদেশের কোনো উন্নয়ন করতে পারবে না তাদের কাছে দেশ নিরাপদ নয়। শেখ হাসিনার কাছেই বাংলাদেশ নিরাপদ। তাই আগামী নির্বাচনে দেশের মানুষ শেখ হাসিনাকে বেছে নেবেন।


তিনি বলেন, করোনার ভ্যাকসিন নিয়ে বিএনপি নেতারা গুজব ছড়িয়ে ছিলো যে, গঙ্গার পানি ভরে মানুষকে টিকা দেওয়া হচ্ছে। এসব গুজব ছড়িয়ে কোনো লাভ হয়নি। বাংলাদেশের ৯০ ভাগ মানুষ ভ্যাকসিন নিয়েছে। সারাবিশ্বে বাংলাদেশ ভ্যাকসিনে ৫ম হলেও জনসংখ্যার বিবেচনায় বাংলাদেশ বিশ্বে প্রথমস্থান অর্জন করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও