কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘গঙ্গা বিলাস বাংলাদেশে আসার বিরোধীরা সম্পর্কোন্নয়ন চায় না’

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ১২:৪৪

ভারতের বিলাসবহুল পর্যটন জাহাজ ‘গঙ্গা বিলাস’র বাংলাদেশে আসার বিরোধিতাকারীরা প্রতিবেশী দেশটির সঙ্গে সম্পর্কের উন্নয়ন চায় না বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।


বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় ও শেষ দিনের দ্বিতীয় অধিবেশন শেষে দিনি সাংবাদিকদের এ কথা জানান। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পানিসম্পদ মন্ত্রণালয় ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে ডিসিদের এ কার্য-অধিবেশন হয়।


নৌপ্রতিমন্ত্রী বলেন, জেলা প্রশাসকদের কাছে আমাদের দুটি নির্দেশনা দেওয়া আছে। কম উচ্চতার যে ব্রিজগুলো আছে, সেগুলো করতে যেন বিআইডব্লিউটিএর অনুমোদন নেয়। এ বিষয়টি যেন তারা (ডিসি) তদারকি করে।


তিনি বলেন, আরেকটি বিষয় হচ্ছে ভারত থেকে জাহাজ ‘গঙ্গা বিলাস’ বাংলাদেশ হয়ে আসামে যাবে। আগামী ৩ ফেব্রুয়ারি সেটি খুলনার কয়রা অতিক্রম করবে। সেখানে কাস্টমস ইমিগ্রেশন সম্পন্ন করে ৫ ফেব্রুয়ারি আমরা তাদের মংলা বন্দরে স্বাগত জানাবো। তারা অনেকগুলো পর্যটন এলাকা ও জেলা অতিক্রম করে ভারতে যাবে। জেলা প্রশাসকদের বলেছি এ বিষয়টি যেন তারা নিবিড়ভাবে তদারকি করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও