কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গরিব আরও গরিব হচ্ছে আর আওয়ামী লীগের নেতারা ফুলেফেঁপে বড় হচ্ছে: ফখরুল

প্রথম আলো ঠাকুরগাঁও প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩, ২০:৩৪

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আওয়ামী লীগ নেতাদের যাদের একটা একতলা বাড়ি ছিল, তাদের এখন দশতলা বাড়ি হয়েছে। যে স্যান্ডেল পরতে পারত না, সে এখন গাড়ি চড়ে বেড়াচ্ছে। সারা দেশের চিত্রই এটা। গরিব মানুষ গরিব হচ্ছে আর এরা ফুলেফেঁপে বড় হচ্ছে।’


আজ শনিবার বেলা ১১টায় ঠাকুরগাঁও জেলা বিএনপির কার্যালয়ে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণের আগে এসব কথা বলেন তিনি।


মির্জা ফখরুল বলেন, এই সরকার ১৪ বছর ধরে দেশের জনগণের ওপর জগদ্দল পাথরের মতো বসে আছে। এরা জনগণ থেকে সম্পূর্ণরূপে বিচ্ছিন্ন হয়ে গেছে। জনগণের সঙ্গে এদের কোনো সম্পর্কই নেই। দেশে চাল, ডাল, চিনি, লবণের দাম বেড়ে গেছে। মানুষের জীবন অতিষ্ঠ হয়ে গেছে। বিদ্যুতের দাম, গ্যাসের দামও বাড়ছে। এই যে থ্রি-হুইলার, অটোরিকশা, ট্রেন—সবকিছুর ভাড়া বেড়ে গেছে।


আওয়ামী লীগের নেতাদের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, ‘যারা এখানে সরকারি দলের নেতা আছে, তারা তো নিজেদের নিয়েই ব্যস্ত। এরা শুধু ফুলতেছে তো ফুলতেছেই। হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে ঋণের নামে নিয়ে বিদেশে পাচার করে দিচ্ছে। এটা একটা ছোট্ট ছবি। সারা দেশে এই চৌদ্দ বছরের যে ছবি, এটা অত্যন্ত করুণ, মর্মান্তিক। শুধু একটা কথা বললেই মামলা, পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। কথা বলা যাবে না। প্রতিবাদ করা যাবে না। মিছিল করা যাবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও