কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ম্যারাডোনা সেরা, আমি বলবো মেসি: স্কালোনি

চ্যানেল আই প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ১১:০৪

ডিয়েগো ম্যারাডোনা ও লিওনেল মেসি, দুজনেই সর্বকালের সেরাদের সেরা। দুই মহারথীর মাঝে একজনকে বেছে নিতে হলে কাকে বেছে নেবেন, এমন প্রশ্নের সম্মুখীন হয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি। তিনি মেসিকেই সর্বকালের সেরা বলেছেন।


মঙ্গলবার স্প্যানিশ রেডিও স্টেশন কোপকে স্কালোনি বলেছেন, ‘আমাকে যদি একজনকে বেছে নিতে হয়, আমি লিওকে বেছে নেব। তার সাথে আমার বিশেষ কিছু আছে। সে সর্বকালের সেরা, যদিও ম্যারাডোনা দুর্দান্ত ছিলেন।’


আর্জেন্টিনা সমর্থকদের আবেগের সঙ্গে মিশ্রিত মেসি ও ম্যারাডোনার নাম। ১৯৮৬ সালে আলবিসেলেস্তেদের বিশ্বকাপ উপহার দেন ম্যারাডোনা। এরপর কেটে যায় প্রায় ৩৬ বছর। শিরোপার কাছাকাছি গিয়েও স্পর্শের সুযোগ হচ্ছিল না।


মেসি যুগ শুরু হলেও শিরোপার আক্ষেপ ছিল দলটির। ২০১৪ সালে ফাইনালে জার্মানির কাছে অতিরিক্ত সময়ে গোল হজম করে শিরোপা হাতছাড়া হয়। ২০১৮ বিশ্বকাপ হতাশাজনকভাবে শেষ হলে আর্জেন্টিনার কোচের দায়িত্ব নেন স্কালোনি।


রাশিয়া বিশ্বকাপের পর ফুটবলকে প্রায় বিদায় বলেছিলেন মেসি। তখন মেসিকে আকাশি-সাদাদের জার্সিতে ফিরিয়ে আনার নেপথ্যে ছিলেন তিনি। এরপর মেসির হাতে ওঠে তিনটি শিরোপা। ২০২১-এ কোপা আমেরিকা চ্যাম্পিয়ন। ২০২২-এ ফিনালিসিমা। সবশেষ দীর্ঘ সময় অপেক্ষার ফল, অধরা বিশ্বকাপ শিরোপা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও