কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


রোহিতের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন অশ্বিন

ঘটনা ভারত-শ্রীলঙ্কা চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের। লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা ননস্ট্রাইক প্রান্তে ছিলেন ৯৮ রানে অপরাজিত। ইনিংসের শেষ ওভারের শেষ তিন বল করার অপেক্ষায় মোহাম্মদ শামি। তিনি মানকাড আউট করে দেন শানাকাকে। ভারত অধিনায়ক রোহিত শর্মা তখন শামির সঙ্গে কথা বলে আউটের আবেদন তুলে নেন। পরে সেঞ্চুরি পান লঙ্কান অলরাউন্ডার।

ম্যাচ শেষে ভারত অধিনায়ক বলেছিলেন, এই প্রক্রিয়ায় লঙ্কান অধিনায়ককে আউট করতে চাননি। অবশ্য খেলার ফল ততক্ষণে ভারতের হাতে চলে গিয়েছিল।

রোহিতের ওই সিদ্ধান্তকে সবাই স্বাগত জানালেও পুরো প্রক্রিয়ায় অখুশি তার স্বদেশি অলরাউন্ডার রবীচন্দ্র অশ্বিন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে ‘ননস্ট্রাইক প্রান্তে বোলারের ওরকম আউট করা একটি বৈধ প্রক্রিয়া’ মনে করিয়ে দিয়েছেন। বিভিন্ন সময় অশ্বিনকে ক্রিকেটের চেতনা বিরোধী ‘মানকাডিং’ আউট করতেও দেখা গেছে।

‘যদি লেগবিফোর বা কট বিহাইন্ডের জন্য আবেদন করেন এবং নিশ্চিত থাকেন, তবে কেউ-ই ক্রোড়পতির সরথ কুমার বা অমিতাভ বচ্চনের শোয়ের মতো আবেদন করবে না। বোলাররা আবেদন করলে আউট হলে আউট দিয়ে দেবে এবং ঘটনা এখানেই শেষ। যদি একজন খেলোয়াড়ও আবেদন করে তবে আম্পায়ারের দায়িত্ব আউট হলে দিয়ে দেয়া।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন