কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লক্ষ্মীপুরে হাসপাতালে বাড়ছে ঠান্ডাজনিত রোগ, ভর্তি ৭৩৮ রোগী

বার্তা২৪ লক্ষ্মীপুর প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩, ১৩:৫৩

গত এক সপ্তাহের শীতে কাবু করে ফেলেছে লক্ষ্মীপুরবাসীকে। বয়স্ক আর শিশুদের ভোগান্তি সবকিছুকে হার মানিয়েছে। শীতের সঙ্গে সঙ্গে জেলা সদর হাসপাতালসহ বেসরকারি হাসপাতালগুলোতেও বাড়ছে রোগীর সংখ্যা। এর অধিকাংশই ঠান্ডাজনিত রোগে আক্রান্ত। এক সপ্তাহে হাসপাতালে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে ৭৩৮ জন রোগী।


সরেজমিনে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) লক্ষ্মীপুর সদর হাসপাতালে গিয়ে দেখা যায়, জরুরি বিভাগ ও বর্হিবিভাগের সামনে রোগীদের ভিড়। হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে প্রতিদিন ২০-২৫ নবজাতক ও শিশুকে ভর্তি হচ্ছে। যা শিশু ওয়ার্ডের ধারণক্ষমতার দ্বিগুণের বেশি। এসব শিশুর মধ্যে কেউ কেউ কাশি, নিউমোনিয়া, শ্বাসকষ্ট, জ্বর ও ডায়রিয়ায় আক্রান্ত। হাসপাতালে ভর্তি হওয়ার পর অনেকে সুস্থ হয়ে উঠলেও অনেক নবজাতকের গুরুতর অবস্থাও দেখা গেছে। শিশুরা হঠাৎ করে অসুস্থ হওয়ায় দিশেহারা অভিভাবকরা।


হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ৭ দিনে সদর হাসপাতালে ৭৩৮ জন রোগী ভর্তি করা হয়েছে। তার মধ্যে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৩৩২ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে ডায়রিয়া ওয়ার্ডে ২৫১ জন শিশু ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও