৫টি কারণে বিবাহিত ব্যক্তির সঙ্গে প্রেমে না জড়ানো ভালো

কালের কণ্ঠ প্রকাশিত: ০৯ জানুয়ারি ২০২৩, ১৭:৪৩

বিবাহিত ব্যক্তিরা অনেক কারণেই অন্য ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়ায়। সম্ভবত তারা অসুখী, নিরাপত্তাহীন, একাকী বা অবিশ্বস্ত। যে কারণেই হোক, মানুষ বিপথগামী। এমন ঘটনা ঘটলে স্বামী বা স্ত্রীই দুইজনই কষ্ট পাবেন তবে বেশি ক্ষতিগ্রস্থ হবেন, ওই ব্যক্তি যিনি বিবাহিত ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। আজ জেনে নিন ৫ কারণ। যে কারণে বিবাহিত নারী বা পুরুষের সঙ্গে সম্পর্কে জড়াবেন না।


তারা কখনই তাদের স্ত্রী বা স্বামীকে ছেড়ে যাবে না


বিবাহিত ব্যক্তি তার বিবাহিত জীবনে হয় অসুখি থাকলে সম্পর্ক শুরু হয়। এরপর সম্পর্ক অনেক দূর এগিয়ে নিয়ে যায়। এরপর ওই ব্যক্তি আপনাকে বলবে, আমি খুব তাড়াতাড়ি আমার স্ত্রীকে ছেড়ে দিব। আমরা নতুন জীবন শুরু করবো। কিন্তু এতো কথার আসলে কোনো দাম নেই। আপনি অপেক্ষা করেই যাবেন আর সে মজা নিয়েই যাবে।  আপনাকে সে হয়ত ভালোবাসে কিন্তু স্ত্রী বা স্বামীকে ছাড়ার কথা আসলেই তাদের নানা সমস্যা শুরু হয়। সন্তান থাকলে তখন সন্তান সামনে চলে আসে। স্ত্রী বা স্বামীর মুখের দিকে তাকিয়ে না করতে পারে না। একের পর এক গল্প আপনি তার কাছ থেকে শুনে যাবেন।  প্রেমিক বা প্রেমিকার জন্য তাদের স্ত্রী বা স্বামীকে ছেড়ে যাবে বলেও সেটা আসলে আর হয় না। সন্তান থাকলে তাদের কথা ভাবে, আলাদা হতে আর্থিক বিষয়টাও চলে আসে এছাড়া সমাজ আর পরিবারের কথা শেষে ভেবে এই রাস্তায় আর পা বাড়ায় না।


জীবনটা অপেক্ষা করতে করতে কেটে যাবে


আপনি যখন একজন বিবাহিত পুরুষ বা নারীর সঙ্গে জড়িয়ে যান, তখন জীবনটা কোনো কারণে সামনে এগিয়ে যাওয়া বন্ধ করে দেয়। কাউকে ভালোবাসার আগে সম্পর্কটা নিয়ে চিন্তা করুন। একটি সুস্থ সম্পর্কে কী হয়? আপনারা দেখা করেন, এক অপরের প্রতি আকৃষ্ট হয়, ভবিষ্যত নিয়ে ভাবেন। এরপর আসে পরিবার, বিয়ের সিদ্ধান্ত। কিন্তু বিবাহিত ব্যক্তির সঙ্গে প্রেমে জড়ালে আসবে হাজারো সমস্যা। সমাজ, বন্ধু, পরিবার সব কিছু থেকে দূরে গিয়ে আপনাকে বেঁচে থাকতে হবে। সবচেয়ে বেশি সমস্যা হলো অপেক্ষা। আপনি একসঙ্গে ভবিষ্যতের দিকে পদক্ষেপ নিতে পারবেন না। কারণ ওই বিবাহিত মানুষটিকে অন্য একজন কে ছেড়ে আসতে হবে। যেটা খুব জটিল। সুতরাং, আপনার জীবনে একটা অচল অবস্থা শুরু হয়। আপনাকে গ্রাস করবে দুঃখ, একাকীত্ব, রাগ।


আত্মসম্মান হ্রাস পেতে থাকে

স্ত্রী বা স্বামীকে ছেড়ে আপনার কাছে আসবে। এই জন্য আপনি দিনের পর দিন অপেক্ষা করে যাচ্ছেন। এটা অনেক ভাবেই আপনার ক্ষতি করতে পারে। যেমন: বন্ধুদের সঙ্গে যোগাযোগ হারানো, পরিবারের সঙ্গে সমস্যা এবং বিষণ্নতা তখন হবে আপনার অবিরাম সঙ্গী। একজন মানুষেকে ছেড়ে আপনার কাছে আসবে, এই যে অপেক্ষা এর কারণে নিজেকে আপনি ঘৃণা করতে শুরু করতে পারেন। তখন রাগ হয় কেন এই সম্পর্ক শুরু করেছিলেন। ফলে হারাবেন আত্মবিশ্বাস।


সবসময় একাকী বোধ 


মনে রাখবেন আপনার প্রেমিক বা প্রেমিকার আগে সে কারো স্বামী বা স্ত্রী। তাই কোনো বিশেষ দিনগুলোতে তাকে পাওয়ার সম্ভবনা খুব কম। যেমন: জন্মদিন, বার্ষিকী বা ছুটির দিনগুলো। তাই আপনি একাকীত্ব বোধ করতেই পারেন। খালি হয়তো একটি ফোন বা মেসেজ আপনার কাপালে জুটবে। 


সম্পর্ক প্রথম থেকেই ধ্বংস হয়ে যাবে

প্রতিটি সুস্থ সম্পর্ক দুটি বিষয়ের ওপর নির্ভর করে, যোগাযোগ এবং বিশ্বাস। কিন্তু এই সম্পর্কে দুটিই অনুপস্থিত। স্পষ্টতই আপনি এমন কারো সঙ্গে জড়িত আছেন যিনি তার সঙ্গীর সঙ্গে প্রতারণা করছেন। আবার যদি বেশিরভাগ কথোপকথন মিথ্যা এবং মিথ্যা প্রতিশ্রুতিতে পূর্ণ হয়, তবে সেটা শুধুমাত্র আঘাত এবং হতাশার দিকে পরিচালিত করে। এই ধরনের যে কোনো সম্পর্ক শুরু থেকেই ধ্বংস হয়ে যাবে। সম্পর্কে বিশ্বাস এবং যোগাযোগ না থাকলে সব এমনিতেই নষ্ট হয়ে যাবে সেটা বিয়ের পরেও।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও