কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আন্তর্জাতিক বাণিজ্য মেলা : ব্যবসায়ীরা অব্যবস্থাপনা ও বাড়তি বাসাভাড়া নিয়ে ক্ষুব্ধ

প্রথম আলো পূর্বাচল প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৩, ১৪:০৪

ভারতের দিল্লি থেকে বেডশিট, তথা বিছানার চাদর, ব্যাগ, কুশনের কভার ইত্যাদি পণ্য নিয়ে এ বছর মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এসেছেন ব্যবসায়ী মনোজ কুমার। থাকার সুবিধার জন্য রাজধানীর পূর্বাচলে মেলার কাছাকাছি স্থানে তিন কক্ষের একটি বাসা এক মাসের জন্য ভাড়া নেন তিনি। তবে এর জন্য তাঁকে গুনতে হয়েছে ৬০ হাজার টাকা। এই পরিমাণ বাসাভাড়া নির্ধারণকে বাড়াবাড়ি বলে মনে করছেন মনোজ।


বাসাভাড়া নিয়ে অভিযোগ শুধু মনোজ কুমারের একার নয়, গতকাল মঙ্গলবার বাণিজ্য মেলায় অন্তত ৩০ জন ব্যবসায়ী প্রথম আলোর কাছে এমন অভিযোগ করেন। তাঁদের অভিযোগ, বাণিজ্য মেলার আশপাশে সব বাসার ভাড়াই কয়েক গুণ বেশি নেওয়া হচ্ছে। পাশাপাশি মেলা এলাকায় খাবারের উচ্চ মূল্য, নোংরা টয়লেট, পানি ও ধুলাবালুর সমস্যা ব্যাপক।


১ জানুয়ারি ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকার পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে (বিবিসিএফইসি) এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। এতে দেশি-বিদেশি ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। এসব প্রতিষ্ঠানের বিক্রয়কর্মীদের বড় অংশই ওই এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকছে।


ব্যবসায়ী মনোজ কুমার যে বাসায় ভাড়া নিয়েছেন, সেটি একটি চারতলা ভবন। এতে থাকা ১০টি অ্যাপার্টমেন্ট গড়ে ৫৫ হাজার টাকায় ভাড়া দেওয়া হয়েছে। অন্যদের ক্ষেত্রেও মোটামুটি একই চিত্র পাওয়া গেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও