কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইউক্রেনের প্রায় ৯০ লাখ মানুষ বিদ্যুৎহীন: জেলেনস্কি

ঢাকা পোষ্ট ইউক্রেন প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২২, ১১:০২

টানা দশ মাসেরও বেশি সময় ধরে ইউক্রেনে সামরিক আগ্রাসন চালাচ্ছে রাশিয়া। দীর্ঘ সময় ধরে এই যুদ্ধ চললেও সাম্প্রতিক মাসগুলোতে ইউক্রেনের বিদ্যুৎ-জ্বালানিসহ বেসামরিক অবকাঠামোকে লক্ষ্য করে রাশিয়ার হামলা বেড়েছে।


আর এতেই ব্যাপক বিদ্যুৎ সংকটে পড়েছে ইউক্রেন। এমনকি পূর্ব ইউরোপের এই দেশটির প্রায় ৯০ লাখ মানুষ বর্তমানে বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি নিজেই এই তথ্য সামনে এনেছেন। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।


প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার হামলার জেরে সৃষ্ট বিদ্যুতের ঘাটতি অব্যাহত রয়েছে এবং বর্তমানে প্রায় ৯০ লাখ মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট জেলেনস্কি।


সোমবার রাতের ভিডিও ভাষণে তিনি বলেন, বারবার রাশিয়ান হামলার পরে গ্রিড মেরামতকারী বিদ্যুৎকর্মীরা ক্রিসমাসের সময় অনেক লোককে পুনরায় বিদ্যুৎ সংযোগ দিতে পারলেও সমস্যাগুলো এখনও রয়েই গেছে।


তিনি আরও বলেন, ‘স্বাভাবিকভাবেই, ঘাটতি বজায় রয়েছে। ব্ল্যাকআউট অব্যাহত রয়েছে। ইউক্রেনের বিভিন্ন অঞ্চলে আজ সন্ধ্যা পর্যন্ত পরিস্থিতি এমন যে, প্রায় ৯০ লাখ মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। তবে এই সংখ্যা এবং ব্ল্যাকআউটের সময়সীমা ধীরে ধীরে কমছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও