কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্কুল বেঁধে দেওয়া টেইলার্সে দ্বিগুণ দাম ইউনিফর্মের

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২, ১৬:৩১

মাস শেষ হলেই নতুন বছর। নতুন ক্লাসে যাওয়া শুরু করবে কোমলমতি শিশুরা। কেউ কেউ স্কুল (শিক্ষাপ্রতিষ্ঠান) পরিবর্তন করে যাবে অন্য স্কুলে। নতুন ক্লাস বা নতুন স্কুল যাই হোক তার জন্য লাগবে নতুন স্কুলড্রেস। কিন্তু কিছু কিছু শিক্ষাপ্রতিষ্ঠান স্কুলড্রেস বানানোর ক্ষেত্রে ঠিক করে দিয়েছে নির্দিষ্ট টেইলার্স। অভিভাবকরা বলছেন, এতে তাদের ইউনিফর্ম বাবদ খরচ প্রায় দ্বিগুণ হচ্ছে।


বাইরে থেকে একজোড়া ড্রেস দেড় হাজার টাকার মধ্যে বানানো সম্ভব হলেও স্কুল নির্ধারিত টেইলার্সে সেটা লাগে সামান্য কমবেশি তিন হাজার টাকা। রাজধানীর এমন একটি শিক্ষাপ্রতিষ্ঠান শহীদ বাবুল একাডেমি। খিলগাঁওয়ের পল্লীমা সংসদের আওতাধীন এ শিক্ষাপ্রতিষ্ঠানটিতে প্লে গ্রুপ থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয়। বাংলা ও ইংরেজি উভয় ভার্সন রয়েছে প্রতিষ্ঠানটিতে।


শিক্ষাপ্রতিষ্ঠানটির স্কুলের ইউনিফর্ম নিতে হয় পার্শ্ববর্তী সুরভী টেইলার্স থেকে। অন্য কোনো টেইলার্স বা প্রতিষ্ঠান থেকে শিক্ষাপ্রতিষ্ঠানটির স্কুলড্রেস কেনার সুযোগ নেই। এমনকি ড্রেসে শিক্ষাপ্রতিষ্ঠানের যে মনোগ্রাম ব্যবহার করা হয়, সেটিও এই টেইলার্সের বাইরে পাওয়ার সুযোগ নেই। শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে শিক্ষার্থীদের কোনো মনোগ্রাম দেওয়া হয় না। ফলে বাধ্য হয়েই অভিভাবকরা এই টেইলার্স থেকেই স্কুলড্রেস নিতে বাধ্য হন। সুরভী টেইলার্স থেকে নার্সারি ও কেজির শিক্ষার্থীদের স্কুলড্রেস নিতে অভিভাবকদের গুনতে হয় ২ হাজার ৮শ থেকে ৩ হাজার ২২০ টাকা। এর মধ্যে ছেলে শিক্ষার্থীদের ২ হাজার ৮শ এবং মেয়ে শিকার্থীদের ড্রেস ৩ হাজার ২২০ টাকা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও