কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


মেট্রোরেল খুলবে স্বস্তির দরজা

দেশের প্রথম মেট্রোরেল চালু হচ্ছে এ মাসের শেষ সপ্তাহে। শুরুতে চলবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত। দু-এক দিনের মধ্যে উদ্বোধনের তারিখ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর উপস্থিতিতেই মেট্রোরেল চলাচল শুরু হবে। মেট্রোরেল সেবার প্রথম ট্রেনটি চালাবেন একজন নারী চালক।

মেট্রোরেল লাইন নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর কাছে ডিসেম্বরের শেষ সপ্তাহে মেট্রোরেল উদ্বোধনের জন্য প্রস্তাবের সারসংক্ষেপ পাঠানো হয়েছে।

সরকারি সূত্রগুলো বলছে, সাধারণত প্রধানমন্ত্রী উপস্থিত থাকেন, এমন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয় শনিবার। চলতি মাসের শেষ দিকে দুটি শনিবার রয়েছে—২৪ ও ৩১ ডিসেম্বর। তবে ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। ফলে ওই দিন মেট্রোরেল উদ্বোধনের সম্ভাবনা কম। ২৫ ও ২৬ ডিসেম্বর প্রধানমন্ত্রীর কর্মসূচি রয়েছে। ফলে ২৭ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে যেকোনো দিন মেট্রোরেল উদ্বোধনের তারিখ নির্ধারিত হতে পারে।

সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, মেট্রোরেল চালু হলে ঢাকার একটি গুরুত্বপূর্ণ রুটে গণপরিবহনে চলাচলে স্বস্তির দরজা খুলবে। মানুষ নির্দিষ্ট সময়ে গন্তব্যে যেতে পারবে। এখন যেমন লক্কড়ঝক্কড় বাসে ঘণ্টার পর ঘণ্টা যানজটে পড়ে থাকতে হয়, অটোরিকশাচালকদের ভাড়ার নৈরাজ্য সহ্য করতে হয়, সেই ভোগান্তি থাকবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন