কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাউন্সিলে যত বেশি নেতৃত্ব আসবে, দল তত গতিশীল হবে

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ১৫:৩৫

আগামী ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন ঘিরে আওয়ামী লীগে এখন উৎসবের আমেজ। এ সম্মেলনের মাধ্যমে যত বেশি গতিশীল নেতৃত্ব আসবে, দল তত গতিশীল হবে এবং আগামী নির্বাচনে জয় লাভের ক্ষেত্রে ভালো ভূমিকা রাখতে পারবে বলে মনে করছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। 


আসন্ন এই সম্মেলন নিয়ে ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক মো. সাইফুল ইসলামের সঙ্গে খোলামেলা কথা বলেছেন মাহবুব উল আলম হানিফ। সম্মেলনের আয়োজন, নতুন নেতৃত্ব, বহিষ্কৃত বা অব্যাহতিপত্র পাওয়াদের নিয়ে দলের ভাবনাসহ নানা বিষয় উঠে এসেছে আলাপচারিতায়। এর চুম্বক অংশ তুলে ধরা হলো-


মাহবুবউল আলম হানিফ : আমরা বলেছি যে, বর্তমানে বৈশ্বিক অর্থনৈতিক মন্দা যাচ্ছে সারা পৃথিবীতে, এই বৈশ্বিক অর্থনৈতিক সংকট মোকাবিলা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ, সব ক্ষেত্রে সাশ্রয়ীভাবে চলার জন্য, সাশ্রয়ী পদক্ষেপ নেওয়ার জন্য। তার মানে এটা নয় যে একেবারে সাদামাটা হবে, সেটা ভাবার কোনো কারণ নেই। সম্মেলন উৎসবমুখর পরিবেশে হবে। আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। সারা দেশে এই সংগঠনের কোটি নেতাকর্মী আছে। সারা দেশের মানুষের ভাগ্য আওয়ামী লীগের সঙ্গে জড়িত। সারা দেশের মানুষের আগ্রহ আছে আওয়ামী লীগের সম্মেলন নিয়ে, সেই সম্মেলন একেবারে সাদামাটা হওয়ার কোনো সুযোগ নেই। উৎসবমুখর পরিবেশে হবে, তবে আমরা সাশ্রয়ীভাবে এই সম্মেলনটা করব। 


 আমাদের গঠনতন্ত্র অনুযায়ী, যাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ছিল তাদের দলের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কেউ যদি সাধারণ সম্পাদক, সভাপতি, কিংবা সহ-সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অভিযুক্ত হয়ে থাকে, তাকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার মানে তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়নি। দলের যে কোনো সদস্যই, যারা আমাদের দলে আছে, যারা কাউন্সিলর হিসেবে ছিল, তারা আসতে পারবে। যদি দল থেকে বহিষ্কৃত করা না হয়ে থাকে তাহলে সে কেন কাউন্সিলর কার্ড পাবে না। সে ডেলিগেট ও কাউন্সিলের কার্ড পাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও