কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কেউ কী বলতে পারবে ফারদিন ধূমপান করেছে

প্রথম আলো প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ১৪:৩৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পুরকৌশল বিভাগের ছাত্র ফারদিন নূর হত্যার সুষ্ঠু তদন্ত এবং দ্রুত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার দাবি জানিয়েছেন তাঁর বাবা ও সহপাঠীরা।


নিহত ফারদিনের বিরুদ্ধে মাদক–সংশ্লিষ্টতার অভিযোগ নিয়ে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ নিয়ে কথা বলেন তাঁর বাবা কাজী নূর উদ্দিন ও সহপাঠীরা। তাঁরা আশা করেন, গণমাধ্যমগুলো ভবিষ্যতে খবর প্রকাশে আরও সতর্ক হয়ে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করবে।


‘ফারদিন নূর হত্যাকাণ্ডের দ্রুত তদন্তের দাবিতে’ আজ সোমবার বেলা ১১টার দিকে বুয়েটের শহীদ মিনারে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। ফারদিনের বাবা কাজী নূর উদ্দিনও অংশ নেন এই মানববন্ধনে। মানববন্ধনে শিক্ষার্থীদের পক্ষ থেকে লিখিত বক্তব্য পড়ে শোনানোর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ফারদিনের বাবা।


ফারদিনের বাবা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ নিয়ে বলেছেন, ‘এটা আমি বিশ্বাস করি না৷ আমি ধূমপান ছাড়তে পারিনি বলে সন্তানদের কাছে আমার ভালোবাসা বা গর্বের জায়গা বোধ হয় ক্ষুণ্ন হয়েছে। আমার তিন সন্তান ধূমপান কেন, ধূমপানের (সিগারেট) ধোঁয়াটা পর্যন্ত নিতে পারে না। ফারদিন বুয়েট ক্যাম্পাসে ছিল, উদ্ভাস কোচিংয়ের শিক্ষক ছিল, বিশ্বসাহিত্য কেন্দ্রে যেত—কেউ কী বলতে পারবে ফারদিন ধূমপান করেছে? সে ধূমপায়ী ছিল না। যে ধূমপান করে না, সে ফেনসিডিল আসক্ত হওয়ার প্রশ্নই আসে না। একজন বিতার্কিক, যিনি আন্তর্জাতিক প্রতিযোগিতায় যাবেন, সে কি ফেনসিডিলসেবী হবে? ফেনসিডিলসেবীদের যে অবস্থা থাকে, সেই অবস্থায় কি বিতর্কে অংশ নেওয়া যায়? এ ধরনের সংবাদ... তদন্ত কার্যক্রম ব্যাহত করা বা নৈতিক মূল্যবোধের জায়গা থেকে একজন বিতার্কিকের পক্ষে যাঁরা দাঁড়িয়েছিলেন, তাঁদের মনোবল ভেঙে দেওয়া।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও