কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিশ্বকাপের ফাইনাল আজ

কালের কণ্ঠ প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ০৮:৪৮

পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার ফাইনাল দিয়ে আজ পর্দা নামছে  টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের। মেলবোর্নে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। দুদলই একবার করে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে। পাকিস্তান ২০০৯ সালে ও ইংল্যান্ড ২০১০ সালে বিশ্বকাপ জিতেছে। তাই আজ যে দলই জিতবে,সেটা হবে তাদের দ্বিতীয় শিরোপা।


২০১৯ সালে ইংল্যান্ড জিতেছে ওয়ানডে বিশ্বকাপ। সেই দলটির অনেক সদস্যই আজ নামবেন আরো একটি ফাইনালে।  ২০১৯ সালের সাফল্যে জস বাটলাররা খুঁজে বেড়াচ্ছেন আরেকটি শিরোপার রসদও, ‘দল হিসেবে অনেক অভিজ্ঞতার মধ্য দিয়েই আমরা গেছি। কাজে লাগে সব কিছুই। সেটি বিশ্বকাপের ফাইনালই হোক বা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ফাইনাল। ২০১৯-এর ফাইনালও আমাদের সুবিধা দেবে বলেই বিশ্বাস। ’


কয়েক দিন ধরে যা নিয়ে চর্চা হচ্ছে, তা শুধুই ১৯৯২ সালে ইমরান খানের ‘কর্নার্ড টাইগার্স’-এর অলৌকিকভাবে ঘুরে দাঁড়ানোর গল্প। ৩০ বছর আগের যে গল্পের সঙ্গে মিল রেখে মেলবোর্নের ঠিকানায় এসে পৌঁছেছে বাবর আজমের দলও। তিন দশকের ব্যবধানে শুরুতে দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার একই ভাগ্য পাকিস্তানের। হারতে হারতে বিদায়ের কানাগলি দেখে ফেলার পর টানা জয়ের বীরত্বে দুই সময়ের দুই দলই উঠে আসে সাফল্যের রাজপথে। সেমিফাইনালে সেই নিউজিল্যান্ড, দুবারই তাদের হারিয়ে মেলবোর্নের ফাইনালে সেই ইংল্যান্ডের সঙ্গেই দেখা। ইমরানের পাকিস্তান ট্রফি উঁচিয়ে ধরলেও বাবর আজমের এখনো শেষ বাধাটা ’৯২-র মতো করে পার হওয়াটা বাকি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও