কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যতদিন আছি সম্মান ও ভালোবাসা নিয়ে বাঁচতে চাই: সুচরিতা

ডেইলি স্টার প্রকাশিত: ০৭ নভেম্বর ২০২২, ১৯:৫৬

সুচরিতা সাদাকালো যুগের স্বর্ণালি সিনেমার নায়িকা। তার অভিনীত অনেক সিনেমা দর্শকদের গভীরভাবে নাড়া দিয়েছে। বিশেষ করে সামাজিক সিনেমায় তার সুভিনয়  দর্শকদের হাসিয়েছে, কাঁদিয়েছে এবং আনন্দ দিয়েছে। এদেশের সাড়া জাগানো নায়িকাদের অন্যতম একজন তিনি।


নায়িকা হিসেবে সুচরিতার আবির্ভাব হয় স্বীকৃতি সিনেমায়। পরিচালনা করেন আজিজুর রহমান। শুরু হয় নতুন পথচলা। একটার পর একটা সিনেমা যুক্ত হতে থাকে ক্যারিয়ারে। ১৯৭২ সালে নায়িকা হিসেবে যাত্রা শুরু করে অল্প কয়েক বছরের মধ্যে যাদুর বাঁশী সিনেমা দিয়ে চমক দেখান। যাদুর বাঁশী তাকে এনে দেয় অসম্ভব জনপ্রিয়তা।


ক্যারিয়ারের দীর্ঘ পথচলায় তিনি অনেক সুপারহিট নায়কের বিপরীতে অভিনয় করেছেন। জুটি বেধেছেন নায়ক উজ্জ্বল, জসীম, আলমগীর, সোহেল রানা, ফারুক, ওয়াসিম,ইলিয়াস কাঞ্চনসহ অনেকের সঙ্গে। সামাজিক সিনেমা ছাড়াও রোমান্টিক সিনেমা করেও সফলতা পেয়েছেন।


তার অভিনীত সফল সিনেমা যাদুর বাঁশীতে পাখি চরিত্রের অভিনয় করে সব বয়সী দর্শকদের মন জয় করেন। কথা দিলাম সিনেমায় ময়না চরিত্রটিও তার অভিনয় জীবনের সেরা চরিত্রগুলোর একটি। কাজল লতা সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করে আজও কাজল ও লতা হিসেবে দর্শকদের হৃদয়ে রয়ে গেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও