কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গেমের নামে জুয়া, ১৭৪ কোটি টাকা লোপাট

প্রথম আলো প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ১১:০২

অনলাইন গেম বানানোর কথা বলে বাংলাদেশে বিনিয়োগের অনুমতি নেয় ভারতের মুন ফ্রগ ল্যাবস কোম্পানি। পরে প্রতিনিধি (এজেন্ট) নিয়োগ দিয়ে কৌশলে ‘তিন পাত্তি গোল্ড’সহ চারটি জুয়ার ওয়েবসাইট পরিচালনায় নামে তারা। এভাবে অনলাইনে জুয়ার মাধ্যমে গত ৩ বছরে ১৭৪ কোটি টাকা হাতিয়ে নিয়েছে কোম্পানিটি।


ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) অনুসন্ধানে অপরাধের এ তথ্য উঠে এসেছে।


রাজধানীর শাহজাহানপুর এলাকা থেকে গত বৃহস্পতিবার অনলাইনে জুয়া চালানোর অভিযোগে বেনজির হোসেন নামের একজনকে গ্রেপ্তার করে সিটিটিসি। ওই দিনই পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে বেনজিরসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করে। মামলার বাকি আসামিরা পলাতক।


খোঁজ নিয়ে জানা গেছে, অনলাইনে খেলা যায়, এমন গেম বানানোর কথা বলে ২০১৯ সালে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) কাছ থেকে বিনিয়োগের অনুমতি নেয় মুন ফ্রগ ল্যাবস কোম্পানি। পরে উল্কা গেমস লিমিটেড নামে কোম্পানি খুলে অনলাইন জুয়া ‘তিন পাত্তি গোল্ড’, ‘কেকে পাত্তি’, ‘তাস পাত্তি’ ও ‘তিন পাত্তি এইচ প্রো’ চালু করে। টাকা দিয়ে এসব জুয়া খেলে কেউই জিততে পারেন না বলে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন।


সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার তৌহিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘সাইবার টহলের (প্যাট্রোলিং) মাধ্যমে অনলাইনে জুয়া খেলার বিষয়টি আমরা জানতে পারি। পরে অভিযান চালিয়ে বিদেশি কোম্পানির একজন প্রতিনিধিকে গ্রেপ্তার করা হয়েছে।’ অনলাইনে জুয়া পরিচালনার সঙ্গে জড়িত প্রতিনিধি ও উপপ্রতিনিধিদের নাম পাওয়া গেছে উল্লেখ করে তিনি বলেন, তাঁদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও