কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কোন পরিস্থিতি জঙ্গিবাদকে আবার উৎসাহিত করছে

ডেইলি স্টার শাহানা হুদা রঞ্জনা প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২, ২০:১২

যখন কোথাও 'জঙ্গি' শব্দটি শুনি, চোখের সামনে ভেসে ওঠে হলি আর্টিজানের নৃশংস ঘটনার কথা। এর আগে ও পরে জঙ্গি সংশ্লিষ্ট অনেক ঘটনা ঘটেছে, কিন্তু এরকম ভয়াবহ পরিকল্পিত হত্যাকাণ্ড আমরা আগে দেখিনি।


শুধু তাই নয়, কিছু বিপদগামী সন্তানের হাতে যেসব দেশি-বিদেশি মানুষ নিহত হয়েছেন, তাদের পরিবার-পরিজনদের কান্নার পাশাপাশি আমরা দেখেছি এমন কিছু মানুষের গোপন আর্তনাদ, যাদের সন্তান এই জঘন্য হত্যাকাণ্ডটি ঘটিয়েছে।তরুণ হামলাকারীদের বাবা-মা, পরিবার, বন্ধুরা একদিকে যেমন লজ্জা ও ভয়ে কুঁকড়ে ছিল, তেমনি সন্তান হারানোর বেদনায় নীল হয়ে গিয়েছিল। সন্তান হারানোর পাশাপাশি তাদের সবচেয়ে বড় বেদনার জায়গাটা ছিল, যে সন্তানকে তারা পড়াশোনা শিখিয়ে বড় করেছেন, সেই সন্তান জঙ্গি হয়ে মানুষ হত্যা করেছে।


হলি আর্টিজানে নিহত জঙ্গি সন্তানের একজন মা, যিনি নিজে শিক্ষিকা, কাঁদতে কাঁদতে বলেছিলেন, 'আমার সন্তান এত জঘন্য কাজ করতে গিয়ে নিহত হলো, মানুষ খুন করলো, দেশকে ধ্বংস করে দিতে চেয়েছিল, সেই সন্তানের জন্য আমি কাঁদতে চাই না, চাই না দুঃখ করতে। কিন্তু পারি না। কারণ আমি তো মা। পেটে ধরে ওকে আমি বুকে করে বড় করেছি। এখন বুঝতে পারি, সঠিক শিক্ষাটা আমরা দিতে পারিনি ওকে। বুঝতেই পারিনি কেন, কখন, কবে আমাদের সন্তান বিপথে পা বাড়িয়েছে।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও