কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাশিয়ার ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জেলেনস্কির

সমকাল ইউক্রেন প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ১৫:৪৯

পাশ্চাত্যের দেশগুলোকে রাশিয়ার ওপর আরও নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। সোমবার ইউক্রেনে চালানো রুশদের হামলাকে ‘সন্ত্রাসের নতুন ঢেউ’ আখ্যা দিয়ে এর পাল্টা জবাব হিসেবে নিষেধাজ্ঞা আরোপের এই আহ্বান জানান তিনি।  


সোমবার ইউক্রেনের বিভিন্ন অঞ্চলে চালানো রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১৯ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইন এই খবর দিয়েছে। 


জেলেনস্কি বলেন, রাশিয়ার এসব কেবল আমাদের দখলকৃত ভূমি পুনরুদ্ধারকে কিছুটা বিলম্বিত করবে। অন্যদিকে সোমবারের পর মঙ্গলবারও ইউক্রেনে হামলা হলে জেলেনস্কি তার দেশকে আরও সমর্থন করার এবং রাশিয়ার ওপর রাজনৈতিক চাপ তৈরি করতে পশ্চিমাদের নতুন পথ খোঁজার আহ্বান জানান। 


মঙ্গলবার জি-সেভেন জোটের সদস্য দেশগুলোর সঙ্গে ভার্চুয়ালি জরুরি এক আলোচনা সভার পর তিনি এই আহ্বান জানান। সভায় জোটের সদস্য দেশ কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্র তাদের সহায়তা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেয়। দেশগুলোর নেতৃবৃন্দ জানায়, যতদিন ইউক্রেনের অর্থনৈতিক, মানবাধিকার, সামরিক, কূটনৈতিক ও আইনি সহায়তা প্রয়োজন ততদিন তারা সহায়তা দিয়ে যাবেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও