কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মৃত্যুফাঁদ সেই লঞ্চেই ঝুঁকি নিয়ে পারাপার

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২২, ০৮:৩৫

যাত্রীদের জন্য মৃত্যুফাঁদ হিসেবে বিবেচিত সেই সানকেন বা ডুবো ডেকবিশিষ্ট ছোট আকারের লঞ্চগুলো আবার চলাচল করতে শুরু করেছে সংশ্লিষ্ট নৌপথে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) নতুন করে অনুমোদন দেওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীরাও চলাচল করছে ওই সব লঞ্চে। নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জসহ বিভিন্ন গন্তব্যে চলাচলকারী ৬০ শতাংশের বেশি লঞ্চকে এরই মধ্যে যাত্রী পরিবহনের অনুমোদন দিয়েছে বিআইডব্লিউটিএ। এ নিয়ে ক্ষুব্ধ যাত্রীরা।


মুন্সিগঞ্জ থেকে নারায়ণগঞ্জ নৌপথে চলাচলকারী কয়েকজন যাত্রীর সঙ্গে কথা হলে তাঁরা বলেন, ছোট আকারের ঝুঁকিপূর্ণ ওই সব লঞ্চ চলাচলের অনুমোদন দেওয়ার ক্ষেত্রে সাধারণ যাত্রীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করা হয়নি। তাঁদের মতে, মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ রুটে বড় লঞ্চ চালুর ব্যাপারে উদ্যোগ নেওয়া উচিত। শুধু লঞ্চ ব্যবসায়ীদের কথা চিন্তা করেই পুরোনো আমলের লক্কড় মার্কা লঞ্চ চালুর অনুমোদন দিয়ে যাত্রীদের জীবন ঝুঁকির মধ্যে ফেলা হচ্ছে। নিরাপদ নৌযান সংযোজন করে মানুষের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানান তাঁরা।


এ ব্যাপারে মুন্সিগঞ্জ নাগরিক সমন্বয় পরিষদের আহ্বায়ক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট সুজন হায়দার জনি আজকের পত্রিকাকে বলেন, ‘সড়ক ও নৌপথে একটি সিন্ডিকেটের কাছে মুন্সিগঞ্জবাসী জিম্মি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও