কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১৩ বছরের সাজা এড়াতে ৩৪ বছর পলাতক, সত্তরে ধরা

www.ajkerpatrika.com প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩৩

দুর্নীতি দমন আইনের মামলায় সাজাপ্রাপ্ত আসামি মো. মাজহারুল আলম ওরফে নাজিরকে (৭০) গ্রেপ্তার করেছে র‍্যাব। রাজধানীর কাফরুল থানা এলাকা থেকে গতকাল বৃহস্পতিবার তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব-৪। ১৩ বছরের সাজাপ্রাপ্ত মাজহারুল দীর্ঘ ৩৪ বছর পলাতক ছিলেন।



আজ শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৪-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মাজহারুল ইসলাম। তিনি জানান, ১৯৮১ সালে সনদপত্র জালিয়াতি করে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা মুন্সেফি আদালতে নাজির হিসেবে চাকরিতে যোগ দেন মাজহার। কর্মরত থাকা অবস্থায় আদালতের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিল-স্বাক্ষর জাল করে বিভিন্ন লোকের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা গ্রহণ করতেন।


নাজির হিসেবে দায়িত্বে থাকাকালীন সরকারি অর্থ আত্মাসাৎ ও সার্টিফিকেট জালিয়াতির ঘটনা আদালতে কর্মরত ঊর্ধ্বতন কর্মকর্তারা জানতে পারেন। পরে তাঁর বিরুদ্ধে জাল সনদপত্র দাখিল করে চাকরি নেওয়া ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিল-স্বাক্ষর জাল করে লোকজনকে কাগজপত্র প্রদানসহ সরকারি টাকা আত্মাসাৎ করার অপরাধে দুর্নীতি দমন প্রতিরোধ আইনে মামলা হয়। এরপর মাজহারুলকে পুলিশ গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে। চার মাস কারাভোগ করে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও