কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রানির কফিনের ওপর মাকড়সা!

www.ajkerpatrika.com ব্রিটেন প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২, ২০:০৯

ব্রিটেনের প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের কফিনের ওপর হেঁটে যেতে দেখা গেছে একটি মাকড়সাকে। এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া শেষ দিনে ব্রিটিশ সম্প্রচারমাধ্যম বিবিসির সরাসরি সম্প্রচারিত এক ভিডিওতে বিষয়টি ধরা পড়ে। রানি কফিনের ওপর ফুলের মাঝে হাতে লেখা একটি কার্ডের ওপর ওই মাকড়সাটিকে দেখতে পান সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি সম্প্রচার দেখতে থাকা এক ব্যক্তি। 



ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই কার্ডটি রানির পুত্র এবং ব্রিটেনের বর্তমান রাজা চার্লস তৃতীয় নিজেই লিখেছিলেন। ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রোর এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মেট্রোর প্রতিবেদনে আরও বলা হয়, সবুজ রঙের ওই ছোট মাকড়সাটি খুব দ্রুত দেখা দিয়েই আবার ফুলের তোড়ার মধ্যে হারিয়ে যায়। কিন্তু ততক্ষণে ওই অংশের স্ক্রিনশট নেওয়া হয়ে গেছে যা দ্রুতই টুইটার, ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। 


এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘আর কেউ কি রানি এলিজাবেথ দ্বিতীয়র কফিনে থাকা মাকড়সাটিকে দেখতে পেয়েছেন?’ আরেকজন লিখেছেন, ‘এই মাকড়সাটি বর্তমানে পৃথিবীর সবচেয়ে বিখ্যাত মাকড়সা।’ 



এদিকে, যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানসহ ২ হাজারেরও বেশি অতিথি। ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের মৃত্যুর পর রানির এই রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় অনুষ্ঠিত হয় কয়েক ঘণ্টা জুড়ে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও