কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শুধু ত্বকের সমস্যা নয়, খালি পেটে অ্যালোভেরা জুস খেলে গুণে গুণে ৩ রোগ থাকে দূরে

eisamay.com প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৩

অ্যালোভেরাকে নিয়ে এখন অনেক কথা হয়। তবে কিছু বছর আগেও এই ভেষজকে নিয়ে তেমন একটা আলোচনা হতো না। এই ভেষজ অত্যন্ত উপকারী। প্রচুর ভিটামিন ও মিনারেল রয়েছে অ্যালোভেরাতে । এবার অনেকেই ভাবেন অ্যালোভেরা কেবল মাত্র ত্বকের জন্য ভালো। যদিও বিষয়টি কিন্তু একবারেই তেমন নয়। অ্যালোভেরা খেলেও উপকার মেলে। এমনকী অ্যালোভেরার জুস হল শরীরের জন্য দারুণ উপকারী 


অ্যালোভেরা অনেকে শুধু শুধু খান। এভাবে খেলে লাভ মেলে। অ্যালোভেরার জুস (Aloe Vera Juice) বানিয়ে নিয়ে খেতে পারলে অনেক গুরুতর সমস্যার সমাধান হয়ে যেতে পারে। তাই অ্যালোভেরা জুস নিয়মিত খাওয়া উচিত।



এই জুসের এমন কিছু গুণ রয়েছে যা শরীরের নানা সমস্যা কমাতে পারে। এবার আসুন জান যাক কোন কোন সমস্যার ক্ষেত্রে সকালে খালি পেটে অ্যালোভেরা জুস দারুণ কার্যকরী হয়ে উঠতে পারে।


১. পেট ভালো রাখে অ্যালোভেরা জুস
পেটের সমস্যায় ভোগা মানুষের সংখ্যা কম নয়। এখন তাকালেই দেখবেন কত মানুষের গ্যাস, অম্বল, পেট জ্বালা ইত্যাদি নানা সমস্যা রয়েছে। এক্ষেত্রে অ্যালোভেরা খেলে লাভ মিলতে পারে। এতে রয়েছে বেশ কিছুটা ফাইবার। এছাড়া এতে থাকা রাসায়নিক অনেক ক্ষেত্রেই পেটের উৎসেচক তৈরিতে সাহায্য করে। তাই পেট ভালো রাখতে চাইলে অ্যালোভেরা খান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও