কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কী থাকতে পারে অ্যাপলের ‘ফার আউট’ আয়োজনে?

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২২, ২০:০০

অ্যাপলের বহুল প্রতীক্ষিত ‘ফার আউট’ আয়োজন অনুষ্ঠিত হতে যাচ্ছে বুধবার। এতে উন্মোচিত হতে পারে নতুন শ্রেণির আইফোন, ‘ওয়াচ সিরিজ ৮’ সহ বেশ কয়েকটি পণ্য।


ক্যালিফোর্নিয়ার কুপারটিনোতে অ্যাপলের সদর দপ্তরে অবস্থিত ‘স্টিভ জবস থিয়েটারে’ আয়োজনটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১টায়। মহামারী পরবর্তী সময়ে এটিই কোম্পানির প্রথম ‘ইনডোর’ আয়োজন।


বিভিন্ন প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এই আয়োজনে যে যে ঘোষণা আসতে সেগুলোয় একবান নজর বুলিয়ে নেওয়া যাক-


আইফোন ১৪


অ্যাপল সাধারণত নতুন আইফোন উন্মোচন করে তাদের সেপ্টেম্বর মাসের আয়োজনে। স্যাটেলাইট নেটওয়ার্ক সংযোগ ছাড়াও সবশেষ এই ডিভাইসের ক্যামেরা, স্টোরেজ ও নকশায় নতুন আপডেট আসার সম্ভাবনা আছে।


তবে, আইফোনের ‘মিনি’ সংস্করণ সম্ভবত আর আসবে না বলে উঠে এসেছে প্রতিবেদনে।


অ্যাপলের ফ্ল্যাগশিপ পণ্যটির দামের ওপর কাছ থেকে নজর রাখা হবে। দশক জুড়ে চলতে থাকা উচ্চ মূল্যস্ফীতির কারণে অন্যান্য পণ্যের চাহিদা কমলেও সবচেয়ে প্রিমিয়াম স্মার্টফোনগুলোর ক্ষেত্রে তা হয়নি বলে প্রতিবেদনে উল্লেখ করেছে রয়টার্স।


স্যাটেলাইট নেটওয়ার্ক কানেক্টিভিটি


আইফোন ১৪-এর উৎপাদন শুরুর আগে অ্যাপলের কয়েকটি পরীক্ষামূলক ফিচারের একটি ছিল স্যাটেলাইট নেটওয়ার্ক কানেক্টিভিটি। --বলেছেন টিএফ ইন্টারন্যাশনাল সিকিউরিটিজের বিশ্লেষক মিং-চি কুও। অ্যাপল পণ্য উন্মোচন নিয়ে প্রায় নির্ভুল ভবিষ্যদ্বাণী দেওয়ার জন্য পরিচিতি আছে তার।


নেটওয়ার্ক না থাকা জায়গায় ব্যবহারকারীকে জরুরী টেক্সট বার্তা পাঠানোর মতো সুবিধা দেয় এই ফিচার।


অ্যাপল ওয়াচ


তুলনামূলক বড় আকারের ডিসপ্লে ছাড়াও ‘ওয়াচ সিরিজ ৮’-এ থাকতে পারে বেশ কিছু স্বাস্থ্যবিষয়ক ফিচার, যার একটি হচ্ছে শরীরের তাপমাত্রা পরিমাপের জন্য বিশেষ একটি সেন্সর।


রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, ঘড়িটির একটি ‘প্রো’ সংস্করণও উন্মোচন করতে পারে কোম্পানিটি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও