কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিরাটের চেয়ে ভালো শট খেলেন আফিফ!

জাগো নিউজ ২৪ শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪১

এশিয়া কাপেই দেখা গেছে চিত্রটা। বিশেষ করে আফগানিস্তানের বিপক্ষে। ব্যাটারদের ব্যাটে রান নেই। একটি শট খেলার জন্য রীতিমত হাঁসফাস করছিলেন তারা। ধুম-ধাড়াক্কা চার-ছক্কার খেলায় বাংলাদেশের ব্যাটাররা বিগ শটই খেলতে পারেন না। যে কারণে, আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছিল ১২৭। শ্রীলঙ্কার বিপক্ষে শুরুতে মেহেদি মিরাজ কিছু শট খেলার কারণে শেষে রানটা গিয়ে ঠেকে ১৮৩-তে।


বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন মনে করেন, বাংলাদেশের ব্যাটারদেরও যোগ্যতা আছে বিগ শট খেলার। কিন্তু তারা পারে না কেবল সাহসের অভাবে। এ সময় তিনি, উদাহরণ দিতে গিয়ে ভারতের বিরাট কোহলির সঙ্গে আফিফকে টেনে আনেন এবং দাবি করেন, হয়তো বা বিরাটের চেয়েও ভালো শট খেলতে পারেন আফিফ।


আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন খালেদ মাহমুদ সুজন। এ সময় বাংলাদেশের ব্যাটারদের বিগহিট খেলতে না পারার প্রসঙ্গে কথা বলছিলেন সুজন। তখনই বিরাট কোহলির সঙ্গে তুলনার বিষয়টি উঠে আসে।


খালেদ মাহমুদ সুজন বলেন, ‘আমরা যে পারি না (তা নয়)। রোহিত শর্মা যে শট খেলে, বাংলাদেশের একটা ছেলে সেই শট পারে না- সেটা আমি বিশ্বাসই করি না, কোনো সময়ই বিশ্বাস করি না। যেটা বিরাট পারে, আফিফ পারবে না- এটা আমি বিশ্বাস করি না। আমাদের আফিফ হয়তো ওর চেয়ে ভালো পারে।’


তাহলে মাঠে কেন দেখাতে পারে না বাংলাদেশের ব্যাটাররা? এর ব্যাখ্যাও তুলে ধরেন সুজন। তিনি বলেন, ‘আমাদের ওই যে সাহসটা..., নিজেদের এক জায়গায় আটকে রাখি বারবার। আমি ওই ব্যারিয়ারটা তুলে দিতে চাই। আমি চাই ওরা ফ্রিডম (স্বাধীনতা) নিয়ে খেলুক।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও