কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নালায় পড়ে কলেজছাত্রীর মৃত্যুতে দায় নিচ্ছে না কেউ, হাইকোর্টে প্রতিবেদন

www.ajkerpatrika.com চট্টগ্রাম প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২২, ২১:০১

চট্টগ্রামের আগ্রাবাদে নালায় পড়ে বিশ্ববিদ্যালয় ছাত্রী শেহেরীন মাহমুদ সাদিয়ার (১৯) মৃত্যুর ঘটনায় উচ্চ আদালতের নির্দেশে প্রতিবেদন জমা দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চে প্রতিবেদনটি জমা দেওয়া হয়। 



আইন ও সালিশ কেন্দ্রের (আসক) আইনজীবী মো. শাহীনুজ্জামান আজ রোববার এ ব্যাপারে বলেন, গত ২৪ আগস্ট প্রতিবেদন দাখিল করা হয়েছে। এটি অবকাশের পর শুনানির জন্য থাকবে। 


জেলা প্রশাসনের ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) কেউই দায় স্বীকার করেনি। 



তবে চট্টগ্রাম জেলা প্রশাসনের তদন্তে দেখা গেছে, সম্ভাব্য ঝুঁকি বিবেচনায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ফুটপাত সংস্কারের সময় নালার ওপরের অংশ সংস্কার করে অথবা নালাটির সম্মুখ অংশ সুরক্ষিত করে এই দুর্ঘটনা এড়ানো সম্ভব ছিল। 


প্রতিবেদনে আরও বলা হয়, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ বিষয়টিকে দুর্ঘটনা হিসেবে আখ্যায়িত করলেও নালার অবস্থান ও পানি প্রবাহ বিবেচনায় নিয়ে ঘটনাস্থলে প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা না নেওয়ায় এ ঘটনা ঘটেছে বলে প্রতীয়মান হয়েছে। যেহেতু প্রতিদিন অসংখ্য মানুষ সেখান দিয়ে চলাচল করে সে জন্য আগের ডাস্টবিন ভেঙে ফেলার সময় নালাটিকে সুরক্ষিত করা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের দায়িত্ব ছিল। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও