কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কোন মাসে পরকীয়া বাড়ে

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ১০:৩০

টানাপোড়েন সম্পর্কেরই অংশ। কখনো কখনো একটি সম্পর্কে থাকতে থাকতেই অনেকে আকৃষ্ট হন অন্য মানুষের প্রতি। জড়িয়ে পড়েন অন্য কারও সঙ্গে। এ হেন সম্পর্কের নৈতিকতা নিয়ে বিতর্ক চলতে পারে। তবে বিষয়টি যে খুব বিরল, এমন দাবি করা চলে না। কোন মাসে এই ধরনের সম্পর্কে বেশি জড়িয়ে পড়েন মানুষ?


আমেরিকার একটি ডেটিং সংস্থা সম্প্রতি এক সমীক্ষা করে। সমীক্ষায় অংশ নেয় প্রায় দুই হাজার নারী-পুরুষ। সেই সমীক্ষাতেই দেখা যায় নারী-পুরুষ নির্বিশেষে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ জানিয়েছেন, সেপ্টেম্বর মাসে বেশি দেখা যায় পরকীয়াতে জড়ানোর প্রবণতা। 


৩২ শতাংশ নারী ও ৩৪ শতাংশ পুরুষ এ কথা জানিয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছে জানুয়ারি। বছর খানেক আগে একই সংস্থার সমীক্ষায় দেখা গিয়েছিল, জানুয়ারি মাসে পরকীয়া বাড়ে।


কিন্তু কেন এমন ঝোঁক দেখা যায়? সমীক্ষকরা নিশ্চিত নন। তবে তত্ত্বগতভাবে তাদের মনে হয়েছে, সেপ্টেম্বরের আগে দীর্ঘ সময় ধরে গরমের ছুটি চলে অমেরিকায়। তখন একসঙ্গে থাকেন বহু যুগল। আর তাতেই চাপ বাড়ে সম্পর্কে। আসে একঘেয়েমি। সেই কারণের ছুটির পর নতুনত্বের খোঁজ করেন অনেকে। 


বছর খানেক আগে একই সংস্থার সমীক্ষায় দেখা গিয়েছিল, জানুয়ারি মাসে পরকীয়া বাড়ে। কিন্তু শেষ দু’বছর সেই ধারায় কিছুটা বদল এসেছে বলে জানাচ্ছেন সমীক্ষকরা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও