কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গলাচিপায় একই দিনে বিএনপি ও ছাত্রলীগের কর্মসূচি, উত্তেজনা

প্রথম আলো গলাচিপা প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২, ১৬:২৩

পটুয়াখালীর গলাচিপা উপজেলায় বিএনপি ও ছাত্রলীগের পৃথক কর্মসূচিকে ঘিরে উপজেলা শহরে উত্তেজনা দেখা দিয়েছে। দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ শুক্রবার বিকেলে উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এদিকে বিএনপি ও জামায়াত–শিবিরের সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে আজ সকাল ১০টার দিকে উপজেলা ছাত্রলীগ বিক্ষোভ কর্মসূচি পালন করে।


খোঁজ নিয়ে জানা যায়, গত বুধবার উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দেয়। এর কিছুক্ষণ পরই উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকেও পাল্টা কর্মসূচি পালনের ঘোষণা আসে। এর পর থেকে উপজেলা শহরে উত্তেজনা দেখা দেয়। এর মধ্যে গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। বিএনপির নেতা–কর্মীদের দাবি, উপজেলা ছাত্রলীগ এ হামলার সঙ্গে জড়িত।


উপজেলা বিএনপির আহ্বায়ক শাহজাহান খান প্রথম আলোকে বলেন, গতকাল রাত আটটার দিকে তিনিসহ দলের কয়েকজন নেতা–কর্মী গলাচিপা সদরের দলীয় কার্যালয়ে অবস্থান করছিলেন। এ সময় ছাত্রলীগের কর্মীরা স্লোগান দিয়ে তাঁদের দলীয় কার্যালয়ে হামলা করেন। এ সময় কার্যালয়ের আসবাব ভাঙচুর করা হয়। এ ছাড়া আজ সকালে উপজেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল থেকেও বিএনপিকে উদ্দেশ্য করে বিভিন্ন স্লোগান দিয়ে উত্তেজনা ছড়ানো হচ্ছে বলে তিনি দাবি করেন।


তবে বিএনপির অভিযোগ মিথ্যা দাবি করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা। তিনি প্রথম আলোকে বলেন, গলাচিপায় বিএনপির দুটি গ্রুপ রয়েছে। দীর্ঘদিন ধরে দলের ক্ষমতার জন্য এই গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছে। নিজেদের মধ্যে বিরোধের জেরে গতকাল রাতে দলীয় কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনার সঙ্গে ছাত্রলীগ জড়িত নয়। বিএনপি ছাত্রলীগের নামে মিথ্যা অভিযোগ করছে।


এদিকে ছাত্রলীগ ও বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে উপজেলা শহরে পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে। সকালে ছাত্রলীগের কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।


জানতে চাইলে গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম আর শওকত আনোয়ার ইসলাম মুঠোফোনে বলেন, সকালে একটি পক্ষের কর্মসূচি শেষ হয়েছে। বিকেলে আরেকটি পক্ষের কর্মসূচি রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শহরে প্রয়োজনীয় পুলিশ মোতায়ন রয়েছে। বিএনপির দলীয় কার্যালয়ে হামলার প্রসঙ্গে তিনি বলেন, এ ব্যাপারে এখনো কেউ লিখিত কোনো অভিযোগ দেয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও