কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ধমক আর চিৎকারে পারফরম্যান্স আসে না

প্রথম আলো প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ০৯:৫৩

‘আমি খুশি। কারণ, আমি বাড়ি যাচ্ছি’—দক্ষিণ আফ্রিকার এক বন্ধুর সঙ্গে ফোনে বলছিলেন রাসেল ডমিঙ্গো। এর ঘণ্টাখানেক আগেই টি-টোয়েন্টির দায়িত্ব থেকে ডমিঙ্গোকে সরিয়ে দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসে। কিন্তু সিদ্ধান্তটা যেন ডমিঙ্গোর জন্য অপ্রত্যাশিত স্বস্তিই বয়ে এনেছে। গত পরশু বিকেলে প্রথম আলোর সঙ্গে সাক্ষাৎকারে সেই স্বস্তির কারণ জানিয়েছেন ডমিঙ্গো। ভাগাভাগি করেছেন তিন বছর বাংলাদেশ দলের কোচিং করানোর অভিজ্ঞতা। জানিয়েছেন ভবিষ্যৎ পরিকল্পনার কথাও—


কোচ রাসেল ডমিঙ্গোর ভবিষ্যৎ


গত কয়েক দিন এত কিছু হয়ে গেল। সবটাকে আপনি কীভাবে দেখছেন?


রাসেল ডমিঙ্গো: খুবই, খুবই শান্তিতে আছি। এটা কোনো বিষয়ই নয়। আমি টি-টোয়েন্টি দল নিয়ে অনেক চেষ্টা করেছি। বোর্ড ভাবছে, এখন অন্য কাউকে দায়িত্ব দিয়ে দেখতে। বোর্ড যদি মনে করে এটাই দলের জন্য ভালো, আমার কোনো সমস্যা নেই। আমার এত অহংকার নেই।


কিন্তু বোর্ড প্রকাশ্যে আপনার কোচিং স্টাইলের সমালোচনা করেছে…


ডমিঙ্গো: সবারই মতামত আছে। কিন্তু সেটা তাদের মতামত। এটা হতাশার যে সেটা সবাইকে বলে বেড়িয়েছে। আমাকে কিছু বলেনি। ওরা যে বলেছে, সেটা আমি পড়িওনি। মানুষ এসে আমাকে বলেছে। কিন্তু আমি টি-টোয়েন্টি দল নিয়ে যা করেছি, তাতে আমি সন্তুষ্ট। এসব নিয়ে একদমই ভাবছি না।


ভবিষ্যৎ নিয়ে ভাবছেন?


ডমিঙ্গো: আমার মনোযোগ থাকবে ৫০ ওভারের বিশ্বকাপে। আমি বিশ্বাস করি, আমাদের সেখানে ভালো করার সম্ভাবনা আছে। টেস্ট দলটাকে ভালো জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করব। কিছু সিরিজ জয়ের চেষ্টা করতে হবে। আমাকে নিয়ে অনেক কথা হয়, সেটা আমি জানি। আমি কই যাচ্ছি, এই দায়িত্বে থাকছি কি না...কিন্তু এই মুহূর্তে আমি শুধু নিজের কাজটাই করে যেতে চাই। এসব নিয়ে ভাবতে চাই না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও