কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জ্যাক ডরসির কাছে নথি চাইলেন মাস্ক

বণিক বার্তা প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ০৮:১০

মাইক্রোব্লগিং প্লাটফর্ম টুইটার অধিগ্রহণের প্রস্তাব ও চুক্তি বাতিলের বিষয়ে ইলোন মাস্কের সঙ্গে চলমান কোন্দল এখন প্রযুক্তিবাজারের অন্যতম আলোচিত বিষয়। অধিগ্রহণ চুক্তি থেকে সরে যাওয়ায় দায়েরকৃত মামলা মোকাবেলার পাশাপাশি ভুয়া অ্যাকাউন্টের বিষয়ে তথ্য সংগ্রহের সর্বশেষ পদক্ষেপ হিসেবে টুইটারের সহপ্রতিষ্ঠাতা জ্যাক ডরসির কাছে নথি চেয়েছেন ইলোন মাস্ক। সম্প্রতি আদালতের একটি ফাইলিং সূত্রে এ তথ্য জানা গিয়েছে। খবর রয়টার্স।


গত নভেম্বরে টুইটারের প্রধান নির্বাহীর পদ ত্যাগ করেন ডরসি এবং চলতি বছরের মে মাসে বোর্ডও ত্যাগ করেন। তার কাছে গত এপ্রিলে টুইটার অধিগ্রহণের বিষয়ে মাস্কের চুক্তিসংক্রান্ত নথি, যোগাযোগের তথ্য ও প্লাটফর্মে স্প্যাম অ্যাকাউন্টে মূল সংখ্যার বিষয়ে জানতে চাওয়া হয়েছে বলে রিট সূত্রে জানা গিয়েছে।


ডরসি বর্তমানে লেনদেন প্রক্রিয়াকরণ প্রতিষ্ঠান ব্লক ইনকরপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করছেন। ইলোন মাস্কের তথ্য চাহিদার বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো মন্তব্য পাওয়া যায়নি। বিশ্বের অন্যতম শীর্ষ ধনী গত জুলাইয়ে জানান, প্রতি শেয়ার ৫৪ দশমিক ২০ ডলার মূল্যে প্লাটফর্মটি অধিগ্রহণের চুক্তি থেকে তিনি সরে এসেছেন। টুইটার চুক্তির নিয়ম ভাঙায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। এর পর থেকে দুই পক্ষের মামলা চলমান। এদিকে ডেলাওয়্যার কোর্ট অব চ্যান্সেরির একজন বিচারকের কাছে টুইটার চুক্তি সম্পন্নে মাস্ককে নির্দেশ দেয়ার আবেদন করে। আগামী ১৭ অক্টোবর পাঁচদিনের ট্রায়াল শুরুর কথা রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও