কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘অভিযোগ প্রমাণিত হলে ইমরান খানের ৬ মাস জেল’

জাগো নিউজ ২৪ পাকিস্তান প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ১৩:৩৭

আদালত অবমাননার অভিযোগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু করতে যাচ্ছেন ইসলামাবাদ হাইকোর্ট। তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে ছয় মাসের জেল হতে পারে সাবেক এই প্রধানমন্ত্রীর।


সিন্ধু হাইকোর্টের সাবেক প্রধান বিচারপতি শায়েক উসমানি বলেছেন, আদালত অবমাননার অভিযোগ প্রমাণিত হলে পিটিআই চেয়ারম্যানকে ছয় মাসের জেলে যেতে হতে পারে।


শুধু তাই নয়, বিচারে দোষী সাব্যস্ত হলে ইমরান খান নির্বাচনের জন্য অযোগ্য হবেন এবং আগামী পাঁচ বছরের জন্য ভোটে অংশ নিতে পারবেন না। সোমবার (২২ আগস্ট) জিও নিউজের ‘আজ শাহজেব খানজাদা কে সাথ' অনুষ্ঠানে তিনি একথা বলেন।


ওই বিচারপতিকে অনুষ্ঠানে প্রশ্ন করা হয় শুধু কি একজন বিচারকের নাম নেওয়ায় এ শাস্তি হতে পারে? উত্তরে উসমানি বলেন, ‘যদি কোনো আদালত আপনার বিরুদ্ধে রায় দেন, আপনি রায়ের সমালোচনা করতে পারেন, বিচারকের নয়’।


তিনি আরও বলেন, তিনি পিটিআই চেয়ারম্যানকে বিপদের মধ্যে দেখছেন কারণ তিনি উত্তেজনা থেকে একটি বড় ভুল করেছেন। ইমরান খান ক্ষমা চাইলেও হয়তো নাও পেতে পারেন।


এদিকে, জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকির অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ জারির সিদ্ধান্ত নিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। আদালতের রেজিস্ট্রার বিষয়টি উত্থাপন করেন। এতে সম্মতি দেন অন্য বিচারকরাও। পরে আদালত এ সিদ্ধান্ত নেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও