কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বলিউডের যেসব তারকার নাম রয়েছে গিনেস বুকে

সমকাল প্রকাশিত: ২২ আগস্ট ২০২২, ১৯:১৪

বিশ্বে বিচিত্র কোন কিছু ঘটলে তবেই সেটি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের জায়গা করে নেয়। তবে অনেকের হয়তো জানা নেই, বলিউডে এমন অনেক তারকা আছেন যাদের নাম স্থান পেয়েছে  গিনেস বুকে।


কোন কোন তারকারা ও কী কারণে তাদের নাম গিনেস বুকে উঠেছে তা জানানো হয়েছে ভারতীয় গণমাধ্যম 'বোল্ড স্কাই' এ প্রকাশিত একটি প্রতিবেদনে।


আশা ভোঁসলে :  আশা ভোঁসলে একজন জনপ্রিয় ও বিখ্যাত গায়িকা। তার গানের গলা কোকিলকণ্ঠী। তিনি তার কেরিয়ার অনেক গান ভক্তদের উপহার দিয়েছেন।  ২০১১ সালে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠেছিল এই গায়িকার। সবচেয়ে বেশি রেকর্ডিংয়ের জন্য তার নাম গিনেসবুকে উঠেছিল। ভারতের নানা ভাষায় ১১ হাজারের বেশি গান গেয়েছেন তিনি।


অভিষেক বচ্চন : বলিউড অভিনেতা অভিষেক বচ্চন বেশ জনপ্রিয়। তিনি 'দিল্লি সিক্স' সিনেমার প্রচারের জন্য বারো ঘণ্টা প্রাইভেট জেট নিয়ে ১৮০০ কিমি যাতায়াত করেছিলেন। আর এই কারণেই তার নাম গিনেস বুকে উঠেছিল।


সোনাক্ষী সিনহা : সোনাক্ষী সিনহা বলিউডের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে একজন। ২০১৬ সালে গিনেস বুকের নাম উঠেছিল এই অভিনেত্রীর। সুন্দর নেল আর্ট করে গিনেসবুকে নিজের নাম তুলেছিলেন তিনি।


শাহরুখ খান : শাহরুখ খানকে বলা হয় বলিউডের বাদশা। তার অগণিত ভক্ত রয়েছে। তাকে রোমান্টিক কিংও বলা হয়। ২০১৩ সালে সর্বোচ্চ আয় করে গিনেসবুকে নাম উঠেছিল অভিনেতার। সেই বছর তিনি প্রায় ২২১ কোটি রুপি আয় করেছিলেন।


অমিতাভ বচ্চন : বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের গলার স্বরের জন্য গিনেস বুকে নাম উঠেছিল। ১৯ জন জনপ্রিয় শিল্পীর সঙ্গে হনুমান চল্লিশা গাওয়ার জন্য গিনেস বুকে নিজের স্থান করে নিতে পেরেছিলেন বিগ বি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও