কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আর কত প্রাণ গেলে টনক নড়বে: মেয়র আতিক

প্রথম আলো ঢাকা উত্তর সিটি কর্পোরেশন প্রকাশিত: ২১ আগস্ট ২০২২, ২২:০৩

ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় চলমান উন্নয়ন প্রকল্প দেখভালের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের সভায় নিরাপত্তার ঘাটতি নিয়ে ক্ষোভ ঝেড়েছেন মেয়র আতিকুল ইসলাম। উত্তরায় চলন্ত প্রাইভেট কারের ওপর গার্ডার পড়ে পাঁচজনের প্রাণহানির পর সপ্তাহ না যেতেই গাজীপুরে গাড়ির ওপর রড পড়েছে। এতে ক্ষুব্ধ মেয়র বলেছেন, নিরাপত্তা নিশ্চিত না করলে কোনো প্রকল্পে কাজ করতে দেওয়া হবে না।


সংশ্লিষ্ট ব্যক্তিদের হুঁশিয়ারি দিয়ে আতিকুল ইসলাম বলেছেন, এখন থেকে নির্মাণ প্রকল্পের নিরাপত্তা দেখতে নিজেই যাবেন। সঙ্গে ম্যাজিস্ট্রেটও থাকবেন। কোনো অনিয়ম পাওয়া গেলেই ব্যবস্থা নেওয়া হবে।


১৫ আগস্ট এক বউভাতের অনুষ্ঠান শেষে বর–কনে ও তাঁদের স্বজনেরা প্রাইভেট কারে করে ঢাকার কাউলা থেকে আশুলিয়ার বাসায় ফিরছিলেন। উত্তরা ৩ নম্বর সেক্টরে তাঁদের প্রাইভেট কারের ওপর বিআরটি প্রকল্পের গার্ডার পড়ে। দুজন গাড়ি থেকে বেরিয়ে প্রাণে বেঁচে গেছেন। তবে সাড়ে তিন ঘণ্টার বেশি সময় পরে গাড়ির ওপর থেকে গার্ডার সরিয়ে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়।



এ ঘটনা সারা দেশের মানুষকে ব্যাপকভাবে নাড়া দেয়। এরপর আজ রোববার গুলশান-২ নম্বরে ঢাকা উত্তর সিটির নগর ভবনে ‘চলমান উন্নয়ন প্রকল্পে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতকরণ’ শীর্ষক সমন্বয় সভায় বসেন মেয়র আতিকুল ইসলাম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও