কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


অ্যাকাউন্টের তথ্য সংগ্রহে অ্যাডটেক প্রতিষ্ঠানের দিকে ঝুঁকছেন মাস্ক

মাইক্রোব্লগিং প্লাটফর্ম টুইটার অধিগ্রহণের সিদ্ধান্ত জানানোর পর থেকে এখন পর্যন্ত মার্কিন ধনকুবের ইলোন মাস্ককে ঘিরে নানা আলোচনা-সমালোচনা চলছে। প্লাটফর্মটির মূল অ্যাকাউন্ট সংখ্যার দ্বন্দ্বে টেসলা প্রধান চুক্তি বাতিলের হুমকিও দিয়েছিলেন। বর্তমানে অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য প্রাপ্তিতে অ্যাডটেক বা বিজ্ঞাপনদাতা প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর কাছে নথি চাইছেন ইলোন। দেলাওয়ার আদালতের নথিসূত্রে এ তথ্য জানা গিয়েছে। খবর রয়টার্স।

বট ও ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা কীভাবে যাচাই করা হয় সে-সংক্রান্ত তথ্য না দেয়ার অভিযোগে ৪ হাজার ৪০০ কোটি ডলারের অধিগ্রহণ চুক্তি থেকে সরে আসায় টেসলা প্রধানের বিরুদ্ধে মামলা করেছে টুইটার। আগামী ১৭ অক্টোবর মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।

ইলোন মাস্কের আইনজীবীরা ইন্টিগ্রাল অ্যাড সায়েন্স ও ডাবল ভেরিফাইয়ের কাছে টুইটারের ইউজার যাচাইয়ে যেকোনো ধরনের জরিপ বা অডিটে অংশগ্রহণ সংক্রান্ত নথি সরবরাহের জন্য আহ্বান জানিয়েছে। নিউইয়র্কভিত্তিক প্রতিষ্ঠান দুটি বিভিন্ন প্রতিষ্ঠানের প্লাটফর্মে প্রদত্ত ডিজিটাল বিজ্ঞাপন আসল ব্যবহারকারী দেখছে কিনা সেটি শনাক্তে প্রযুক্তি ব্যবহার করে থাকে। অন্যদিকে বিজ্ঞাপনদাতারা যেসব বিজ্ঞাপনের জন্য ফি দিয়ে থাকে, সেগুলো নির্ধারিত গ্রাহকের কাছে পৌঁছাচ্ছে কিনা তা যাচাইয়ে প্রতিষ্ঠান দুটির পরিষেবা নিয়ে থাকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন