কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পুজারার তাণ্ডব! এক ওভারে ২২ রান, ৭৩ বলে শতরান, মাথায় কি টি-টোয়েন্টি বিশ্বকাপ

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২, ১২:৩৩

তাঁর খেলার ধরন মোটেই টি-টোয়েন্টি সুলভ নয়। আইপিএলে মাত্র ৩০টি ম্যাচ খেলেছেন। রান করেছেন ৩৯০। ভারতের টি-টোয়েন্টি দলে কোনও দিন খেলেননি। এ হেন পুজারার রূপ বদলে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে। তাঁর মারকুটে ব্যাটিং দেখে হতবাক দর্শকরা। পুজারাও যে এমনটা খেলতে পারেন সে ধারণা করতে পারেননি তাঁরা।


সাসেক্সের হয়ে রয়্যাল লন্ডন এক দিনের প্রতিযোগিতায় এই কীর্তি করেছেন পুজারা। ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে ৩১১ রান তাড়া করতে নেমে মাত্র ৭৩ বলে শতরান করেন পুজারা। সাতটি চার ও দু’টি ছক্কা মারেন তিনি। তার মধ্যে ৪৫তম ওভারে ২২ রান করেন পুজারা। ওয়ারউইকশায়ারের বোলার নরওয়েলের ওই ওভারে তিনটি চার ও একটি ছক্কা মারেন তিনি।


এক ওভারে ২২ রান করার সময় পুজারা যে সব শট খেলেছেন তা অবাক করেছে দর্শকদের। উইকেট থেকে সরে গিয়ে ফাইন লেগের উপর দিয়ে ছক্কা মেরেছেন তিনি। সূর্যকুমার যাদবকে টি-টোয়েন্টিতে এই শট হামেশাই খেলতে দেখা যায়। তবে ধ্রুপদী পুজারা এই ধরনের শটের ধারেকাছেও যান না। সেই তিনিই এই শট খেললেন।


পুজারার এই ব্যাটিংও অবশ্য দলকে জেতাতে পারেনি। চার রানে ম্যাচ হারতে হয় সাসেক্সকে। ১১ বল বাকি থাকতেই আউট হয়ে যান পুজারা। তিনি থাকলে হয়তো দলকে জিতিয়েই মাঠ ছাড়তেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও